বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১০:৫১ অপরাহ্ন

যেখানে টাকা না থাকলে নারকেল দিয়েই কলেজে পড়তে পারে

যেখানে টাকা না থাকলে নারকেল দিয়েই কলেজে পড়তে পারে

স্কুল কলেজে ভর্তি হতে একটা নির্দিস্ট পরিমাণ অর্থের প্রয়োজন হয়। একথা সবারই জানা। তবে যাদের অর্থ জোগানে সমস্যা তাদের জন্য আছে ফ্রি স্কুল। তবে ইন্দোনেশিয়ার বালির একটি কলেজ দেখিয়েছে অভিনব এক ব্যাপার। টাকা না থাকলে নারকেল দিয়েই কলেজের ফি মেটাতে পারবে শিক্ষার্থীরা।  

সম্প্রতি মহারির কবলে পুরো বিশ্ব। এখনো শঙ্কা কাটিয়ে উঠতে পারেবি কেউ। স্কুল কলেজ বছরের শুরু থেকেই বন্ধ। তবে অনলাইনে ক্লাস চালু আছে। এই সময় অর্থনৈতিক অনটনে থাকা ছাত্রছাত্রীদের জন্য অভিনব উপায় বের করল কলেজ কর্তৃপক্ষ। তারা জানিয়েছেন, অর্থের বদলে ফি বাবদ নারকেল দিলেও পড়াশোনা করা যাবে ওই কলেজে।

টাকার বদলে নারকেল দিয়েই ফি মেটাতে পারবে শিক্ষার্থীরা

টাকার বদলে নারকেল দিয়েই ফি মেটাতে পারবে শিক্ষার্থীরা

বালির ওই কলেজের নাম দ্য ভেনাস ওয়ান ট্যুরিজম অ্যাকাডেমি। এখানে হোটেল ম্যানেজমেন্ট পড়ানো হয়। মহামারি ভাইরাসের প্রকোপ এবং তার জেরে লকডাউনের জন্য আর্থিক সমস্যায় পড়েছেন সে দেশের বহু মানুষ। লকডাউনের পর থেকে সে কলেজের অনেক ছাত্রই টিউশন ফি দিতে পারেননি। সে জন্যই ‘ফি’ হিসেবে নারকেলের কথা ঘোষণা করেছেন কলেজ কর্তৃপক্ষ।

এই কলেজটিতে মূলত হোটেল ম্যানেজমেন্ট পড়ানো হয়

এই কলেজটিতে মূলত হোটেল ম্যানেজমেন্ট পড়ানো হয়

ওই কলেজের আধিকারিক আয়ান পাসেক আদি পুত্রা এ ব্যাপারে সেখানকার স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ইনস্টলমেন্টে ফি দেয়ার বিষয়টি আমরা আগেই চালু করেছি। বর্তমান পরিস্থিতিতে আমরা আরো নমনীয় হয়েছি। আমরা নারকেল তেল তৈরি করি। তাই কোনো ছাত্র ফি দিতে না পারলে, তার বদলে নারকেল দিলেই হবে।

এমন মানবিক কাজ পুরো পৃথিবীতে দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মত অনেকের। মহামারির সংকট কাটিয়ে উঠতে আরো বেশ খানিকটা সময় লাগবে বলে ধারণা বিশেষজ্ঞদের।

২৪ঘন্টা/ ই/ম


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest