শুক্রবার, ২০ মে ২০২২, ০১:৫২ অপরাহ্ন

অস্কারের মঞ্চে সঞ্চালকের গায়ে হাত তুললেন উইল স্মিথ

অস্কারের মঞ্চে সঞ্চালকের গায়ে হাত তুললেন উইল স্মিথ

অস্কারের মঞ্চে সঞ্চালকের গায়ে হাত তুললেন উইল স্মিথ (ভিডিও)

স্ত্রীর অসুস্থতা নিয়ে অস্কারের মঞ্চে রসিকতা করায় মেজাজ হারিয়ে উপস্থাপক ক্রিসকে কষে থাপ্পড় দিয়েছেন শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাওয়া স্মিথ। থাপ্পড়ের সেই ভিডিও ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যা দেখে হতবাক বিশ্বের কোটি কোটি দর্শক।

বিধিমতোই অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সঞ্চালক ক্রিস নানা ধরনের রসিকতা করছিলেন। তার মধ্যেই একটি রসিকতার কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন স্মিথের স্ত্রী জাডা পিঙ্কেট। সঞ্চালনা করতে করতেই ক্রিস বলেন, ‘আমি জি আই জেন-এর সিক্যুয়েলের অপেক্ষায় রয়েছি।’ এ সময় দর্শক আসনের একেবারে সামনের সারিতে সবুজ গাউন পরিহিতা জাডা ওই মন্তব্য শুনে দৃশ্যতই অসন্তুষ্ট হন। তার মুখভঙ্গিতে তা স্পষ্টই বোঝা যাচ্ছিল।

এরপরেই নিজের আসন ছেড়ে উঠে দাঁড়ান স্মিথ। লম্বা লম্বা পায়ে এগিয়ে যান মঞ্চের দিকে। মঞ্চে উঠে কোনও বাক্যব্যয় না করে ডান হাতে কষে ক্রিসের বাঁ-গালে একটি থাপ্পড় দেন! আচমকা থাপ্পড়ের অভিঘাতে ক্রিস খানিকটা হকচকিয়ে গিয়েছিলেন। কিন্তু তিনি বিষয়টি সামলে নেন। স্মিথ কোনো কথা বলেননি। বিষয়টি দেখে মনে হয়েছিল, পুরো ঘটনাটি সম্ভবত ‘সাজানো’। যেমন অনেক সময় অনেক পুরস্কারের মঞ্চে হয়ে থাকে।

কিন্তু তার পরেই বোঝা যায়, এটা কোনো ‘সাজানো ঘটনা’ নয়। কারণ, নিজের আসনে ফিরে আবার চিৎকার করে স্মিথ বলতে থাকেন, ‘তোমার (নোংরা) কথা থেকে আমার স্ত্রীকে দূরে রাখো! ওই ঘটনার জন্য পরে সঞ্চালক ক্রিসের কাছে ক্ষমাও চান অস্কারজয়ী এই অভিনেতা।

অস্কারের মঞ্চে অনুষ্ঠানে এমন নজিরবিহীন ঘটনার পরে ‘কিং রিচার্ড’ সিনেমায় শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কারে সম্মানিত হন স্মিথ। আমেরিকার টেনিস তারকা দুই বোন ভিনাস এবং সেরিনা ইউলিয়ামসের বাবার ভূমিকার এই ছবিতে অভিনয় করেন স্মিথ।

এরআগেও ২০১৬ সালে সঞ্চালনার সময়ে পিঙ্কেটকে নিয়ে রসিকতা করেছিলেন ক্রিস। এবারও তিনি বোঝাতে যান, রসিকতাই করছিলেন। তার চেয়ে বেশি কিছু নয়। কিন্তু স্মিথকে থামানো যায়নি। ক্রিসের ওই বক্তব্যের পরেও চিৎকার করে তাকে একই কথা বলেন স্মিথ।

১৯৯৭ সালের ছবি ‘জি আই জেন’-এ নায়িকার চরিত্রে অভিনেত্রীর মাথায় চুল কম থাকা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। স্মিথের স্ত্রী জাডার মাথাতেও চুল কম। অনেকটা মস্তক মুন্ডনের পর সদ্য চুল গজালে যেমন হয়, তেমনই। সে কারণেই সম্ভবত রসিকতা করে জাডাকে ‘জি আই জেন ২’-এর নায়িকার ভূমিকায় দেখার বাসনার ইঙ্গিত করেন ক্রিস।

প্রসঙ্গত, ‘অ্যালোপেশিয়া’ নামে একটি রোগে আক্রান্ত উইল স্মিথের ঘরনি জাডা। এই রোগের শিকার হলে মাথার চুল পড়ে যায়। জাডার ক্ষেত্রেও তেমনই হয়ে থাকবে। কিন্তু স্ত্রীর অসুস্থতা নিয়ে অস্কারের মঞ্চে সঞ্চালক ক্রিস রসিকতা করাতেই মেজাজ হারান স্মিথ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest