বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৮:৩৪ অপরাহ্ন

মার্কিন নির্বাচন: জয় পেলেন দুই বাংলাদেশি

মার্কিন নির্বাচন: জয় পেলেন দুই বাংলাদেশি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দিকে তাকিয়ে রয়েছে সারা বিশ্ব। ডোনাল্ড ট্রাম্পই কি ক্ষমতায় থাকবেন, নাকি বাজিমাৎ করবেন জো বাইডেন? এ প্রশ্নের উত্তর জানতে উন্মুখ শুধু আমেরিকই নয়, সারা বিশ্বও। ইতোমধ্যে ভোটদান শেষ। চলছে ভোট গণনা।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে বিশ্বব্যাপী আলোচনায় বাংলাদেশে ভিন্ন মাত্রা যোগ করলেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান শেখ রহমান ও আবুল বি খান। মার্কিন নির্বাচনে জর্জিয়া ও নিউ হ্যাম্পশায়ার থেকে এই দুই বাংলাদেশি বংশোদ্ভূত জয় পেয়েছেন।জর্জিয়া অঙ্গরাজ্যের স্টেট সিনেটর পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত শেখ রহমান চন্দন। এবার তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন। ডেমোক্রেটিক পার্টি থেকে তিনি এই নির্বাচনে অংশ নিয়েছিলেন। ৯ জুন হওয়া দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে তার বিরুদ্ধে কেউ অংশ নেয়নি। একই সঙ্গে সিনেট ডিস্ট্রিক্ট আসন ৫-এ কোনো প্রার্থী দেয়নি রিপাবলিকানও। ফলে শেখ রহমান নিশ্চিতভাবেই বিজয়ী হন।

নির্বাচিত হওয়ায় বাংলাদেশের কিশোরগঞ্জের সন্তান শেখ রহমান সব প্রবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা এবং মাতৃভূমি বাংলাদেশের প্রতিটি মানুষকে ধন্যবাদ জানিয়েছেন।

অন্যদিকে নিউ হ্যাম্পশায়ার স্টেটের হাউস অব রিপ্রেজেন্টেটিভস পদে রিপাবলিকান পার্টির হয়ে চূড়ান্ত বিজয় পেয়েছেন আবুল বি খান। ডিস্ট্রিক্ট রকিংহাম ডিস্ট্রিক্ট-২০ অনেক দিন ধরে রিপাবলিকানদের দখলে।

টানা তিনবার তিনি ওই আসন থেকে বিজয়ীও হয়েছিলেন। এবারো ফল ধরে রাখলেন তিনি। এর আগে আবুল খান স্টেটে গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে ছিলেন। আবুল বি খানের জন্ম বাংলাদেশের পিরোজপুরের ভাণ্ডারিয়ায়। ১৯৮১ সালে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি দেন।

২৪ঘন্টা /ই /ম


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest