বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৯:২০ পূর্বাহ্ন

শ্রেষ্ঠ মাদরাসা প্রধান নির্বাচিত ড. মো: ইদ্রিছ খান

শ্রেষ্ঠ মাদরাসা প্রধান নির্বাচিত ড. মো: ইদ্রিছ খান

বিশেষ প্রতিনিধি :

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে ময়মনসিংহ বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানদের নাম ঘোষণা করেছে আঞ্চলিক শিক্ষা বিভাগ। ঘোষণাকৃত তালিকায় মাদরাসা ক্যাটাগরিতে বিভাগের শ্রেষ্ঠ মাদরাসা প্রধান হিসেবে মোমেনশাহী ডিএস কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মোঃ ইদ্রিসকে নির্বাচিত ঘোষনা করেছেন বিভাগীয় কমিটি। মোমেনশাহী ডিএস কামিল মাদরাসার অধ্যক্ষ ও দৈনিক ময়মনসিংহ প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ড. ইদ্রিছ খান। গত (৩০ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ময়মনসিংহ অঞ্চল, ময়মনসিংহের পরিচালক প্রফেসর মোঃ আজহারুল হক স্বাক্ষরিত এক ফলাফলে এ ঘোষণা দেওয়া হয়। এর আগে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত ডিএস কামিল মাদ্রাসা।

ড. ইদ্রিছ খান জানান, আমি প্রায় ৩২ বছর আগে ডি এস কামিল মাদ্রাসায় শিক্ষকতা শুরু করি। পর্যায়ক্রমে আমি ২০ বছর ধরে অধ্যক্ষ হিসেবে সুনামের সাথে কর্মরত আছি। প্রিন্সিপাল ডক্টর মো: ইদ্রিস খান দায়িত্ব নেওয়ার পর থেকে প্রতিষ্ঠানটিতে তিনি নিরলস ভাবে শ্রম দিয়ে যাওয়ার ফলে বিগত সময়ে বিভিন্ন পরীক্ষার ফলাফলে গৌরব অর্জন করে । শিক্ষার গুণগত মানের পাশাপাশি তিনি প্রাতিষ্ঠানিকও ব্যাপক উন্নয়ন সাধন করেছেন যা চোখে পড়ার মতো। অবকাঠামো দিক থেকে মোমেনশাহী ডিএস কামিল মাদরাসাটি এখন বিভাগের সেরা প্রতিষ্ঠান ও প্রধান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। প্রাতিষ্ঠানিক দায়িত্ব পালনের পাশাপাশি ড. ইদ্রিছ খান বিভিন্ন সময়ে শিক্ষকদের নেতা হিসাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন অত্যান্ত সুনামের সাথে। তিনি সরকারী ও বেসরকারী ভাবে তুরস্ক ও কলকাতা, দিল্লি, হায়দারাবাদ, তুরস্ক, উজবেকিস্তান, সৌদি আরবসহ বিভিন্ন রাষ্ট্রে একাধিকবার সরকারী বেসরকারী ভাবে সফর করেছেন।

একই সাথে তিনি প্রকাশনার দিক থেকেও পিছিয়ে নেই। তিনি বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের বইয়েরও প্রকাশনা করেছেন। তাঁর লিখিত ‘ইসলামে নারী অধিকার ও মর্যাদা’, ‘নারী ও শিশু অধিকার’, ইসলামে নারী ও শিশুর অধিকার উল্লেখযোগ্য। প্রকাশিত বইগুলো ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। শিক্ষকতা পেশায় অন্যন্য অবদানের জন্য ড. ইদ্রিছ খান পেয়েছেন স্বর্ণ পদকও। তিনি আরপিটিশন বোর্ডের সদস্য হিসেবে অত্যান্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন, এছাড়াও ইসলামি আরবি বিশ্বদ্যিালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবেও পালন করেছেন দায়িত্ব।

কর্তব্যে ন্যায় পরায়নতায় তিনি বর্তমানে সভাপতির দায়িত্ব পালন করছেন ঐতিহ্যবাহী ত্রিশাল আব্বাছিয়া ফাজিল মাদরাসা ও বীররামপুর জান্নাতুল ঊলূম আলিম মাদরাসায়। অত্যান্ত বিনয়ী ও শিক্ষাবীদ হওয়ার ফলে ড. ইদ্রিছ খানের সুনাম রয়েছে দেশের শিক্ষাঙ্গনে। তিনি বাংলাদেশ জমিয়াতুল মোদারেছীন এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ জেলা শাখার সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। ময়মনসিংহের জনপ্রিয় দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পত্রিকাটিও নিয়মিত সম্পাদনা করে আসছেন দীর্ঘ সময় ধরে। শিক্ষা, সমাজসেবা, প্রাতিষ্ঠানিক ও শিক্ষার মান উন্নয়নেও ব্যাপক ভূমিকা পালন করছেন ড. ইদ্রিছ খান। ড. ইদ্রিছ খান কে ময়মনসিংহ বিভাগে মাদরাসা ক্যাটাগড়িতে শ্রেষ্ঠ প্রধান হিসেবে নির্বাচিত করায় দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পরিবার তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। এ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শিক্ষক নেতৃবৃন্দ শুভেচ্ছা


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest