শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৩৪ অপরাহ্ন

মানিকগঞ্জে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের হয়রানি, ওসির বিরুদ্ধে নির্বাচন কমিশনের সচিব বরাবরে অভিযোগ

মানিকগঞ্জে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের হয়রানি, ওসির বিরুদ্ধে নির্বাচন কমিশনের সচিব বরাবরে অভিযোগ

খায়রুল আলম রফিক :

আসন্ন ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মানিকগঞ্জ জেলার হরিরামপুরের চালায় এক চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা পুলিশ দিয়ে হয়রানি করছে বলে অভিযোগ উঠেছে । ভূক্তভোগী চেয়ারম্যান প্রার্থী শামসুল আলম বিশ্বাস এঘটনা জানিয়ে প্রতিকার চেয়ে ও হরিরামপুর থানার ওসি মিজানুর ইসলামের প্রত্যাহার চেয়ে নির্বাচন কমিশনের সচিব বরাবর লিখিত অভিযোগ করেছেন । চেয়ারম্যান প্রার্থী শামসুল আলম বিশ্বাস অভিযোগ করেন, তিনি হরিরামপুর উপজেলার ০৩ নং চালা ইউনিয়নের স্বতন্ত্র ঢোল মার্কার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী প্রার্থী । আগামী ০৫ জানুয়ারি ২০২২ তারিখ ভোট গ্রহণের লক্ষ্যে তিনি তার নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন । এলাকায় তার যথেষ্ট জনসমর্থন রয়েছে । এই নির্বাচনে তিনি বিজয়ী হবেন বলে আশাবাদী । তিনি পরপর দুই বারের বিপুল ভোটে নির্বাচিত চেয়ারম্যান । তিনি অত্র চালা ইউনিয়নে দীর্ঘদিন যাবৎ ইউনিয়ন আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করে আসছেন ।

 

বর্তমানে তাকে হেয় করার অসৎ উদ্দেশ্যে তার থানার অফিসার ইনচার্জ সৈয়দ মিজানুর ইসলাম তার কর্মী সাপাইর চানপুর হেলাচিয়ার বাসিন্দা বাবুর্চি পেশার শামছুল হককে ( ৬৫) অসৎ উদ্দেশ্যে ধৃত করে থানায় নিয়ে যায় । তিনি তার কর্মীকে ছাড়িয়ে আনতে গেলে অফিসার ইনচার্জ সৈয়দ মিজানুর ইসলাম বিপুল পরিমাণ টাকা দাবি করে । অথচ উক্ত কর্মী অত্যন্ত সাধারণ, গরীব ও অসহায় একজন মানুষ । তিনি কোন রাজনৈতিক দলের কর্মীও নন । এছাড়া তিনি অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য হরিরামপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে স্বতন্ত্র সকল চেয়ারম্যান প্রার্থী ও সাধারণ সদস্য প্রার্থীদের নির্বাচন সুষ্ঠু করে দিবে বলে বিপুল পরিমাণ টাকা দাবি করে যাচ্ছে । ইতিমধ্যে উপজেলার সকল ইউনিয়নের প্রার্থীদের নিকট থেকে বিপুল পরিমাণ টাকা নেয়া অব্যাহত আছে । চেয়ারম্যান প্রার্থী শামসুল আলম বিশ্বাস বিডি২৪লাইভকে বলেন , অফিসার ইনচার্জ মিজানুর ইসলাম আমাকে ফোন দিয়ে সাক্ষাত করার কথা বললে আমি তার সাথে দেখা করি । আমি দেখা করলে , আমার কাছে নির্বাচন সুষ্ঠু করে দিবে বলে মোটা অংকের টাকা দাবি করে যার পরিমাণ আমার তার সাধ্যের বাইরে । তিনি তার অবৈধ প্রস্তাবে রাজি না হওয়ায় সে আমার কর্মীদের একটি তালিকা তৈরি করে অবৈধভাবে গ্রেফতার করবে বলে ভয় ভীতি প্রদর্শন করছে এবং বলে যে তাদের নামে সন্ত্রাস বিরোধী মামলা দায়ের করবে বলে ভয় ভীতি প্রদর্শন করছে এবং বলে যে তাদের নামে সন্ত্রাস বিরোধী মামলা দায়ের করবে । ইতিমধ্যে থানা অফিসার ইনচার্জ গালা, বলড়া, হারুকান্দী, লেছড়াগঞ্জ, আজিমনগর ইউনিয়ন থেকে বিভিন্ন কর্মীকে গ্রেফতার করে এনেছে ।

তার এই অবৈধ গ্রেফতার নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করছে এবং জননেত্রী দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ভাবমূর্তি বিনষ্ট করছে । এমতাবস্থায় তাকে যদি তাৎক্ষনিক প্রত্যাহার না করা হয় তাহলে কোন ভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব হয় । উপরোক্ত বিষয়াদি বিবেচনা করে সৈয়দ মিজানুর ইসলামকে তাৎক্ষনিক হরিরামপুর থানা থেকে প্রত্যাহারের প্রয়োজনীয় ব্যবস্থার মর্জি করেন । অনুসন্ধানে জানা যায় হারুকান্দী ইউনিয়ন এর দক্ষিণ চাঁদপুর এর বাসিন্দা স্বতন্ত্র প্রার্থীর সমর্থক শামসুদ্দিন সামু মাদবর সন্ধ্যার পর চাঁদপুর বাজার হতে বাড়ি ফেরার পথে রাস্তায় গত ০৩/০১/২০২২ তাং ভোটারদের মধ্যে টাকা বিলি করছে মর্মে মিথ্যা অভিযোগ দিয়ে প্রতিপক্ষের লোকজন আটক করে থানায় সংবাদ দিলে থানা পুলিশ আটক করে নিয়ে যায়।

আজ ০৪/০১/২০২২ তাং ফৌজদারি কার্যবিধি ১৫১ ধারায় বিজ্ঞ আদালতে সোপর্দ করে। জানাযায়, হারুকান্দী ইউনিয়ন এর দক্ষিণ চাঁদপুর এর বাসিন্দা স্বতন্ত্র প্রার্থীর সমর্থক শামসুদ্দিন সামু মাদবর সন্ধ্যার পর চাঁদপুর বাজার হতে বাড়ি ফেরার পথে রাস্তায় গত ০৩/০১/২০২২ তাং ভোটারদের মধ্যে টাকা বিলি করছে মর্মে মিথ্যা অভিযোগ দিয়ে প্রতিপক্ষের লোকজন আটক করে থানায় সংবাদ দিলে থানা পুলিশ আটক করে থানায় নিয়ে যায়।গত ০৩/০১/২০২২ তাং ওসি গালা ইউনিয়ন এর সামসুল হক মোল্লা,বলড়া ইউনিয়ন এর মোশারফ ওরফে মোশা,গালা ইউনিয়ন এর নাঈম,রবিন,রামকৃষ্ণপুর ইউনিয়ন হতে রাসেলকে আটক করে আজ ০৪/০১/২০২২ তাং বিভিন্ন ধারায় বিজ্ঞ আদালতে সোপর্দ করে। এবিষয়ে হরিরামপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ মিজানুর ইসলাম দৈনিক আমাদের কন্ঠকে জানান, আমার বিরুদ্ধে ঘুষের অভিযেোগ মিথ্যা । অভিযোগকারীর সাথে আমার তিন মাস যাবৎ দেখা হয়নি, কথাও হয়নি । জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মো: হাবিবুর রহমান দৈনিক আমাদের কন্ঠকে জানান, আমাকে মোবাইল করে চেয়ারম্যান জানিয়েছেন পুলিশ তাকে হয়রানি করছে । আমার কাছে এখনো কোন অভিযোগ আসেনি ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest