বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০৯:৩০ পূর্বাহ্ন

ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড পেলেন অধ্যাপক ড. হীরা সোবাহান

ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড পেলেন অধ্যাপক ড. হীরা সোবাহান

 নিজস্ব প্রতিবেদকঃ

শিক্ষা ও গবেষণায় বিশেষ অবদান রাখায় ‘ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড-২০২২’ পেয়েছেন মুক্তাগাছার কৃতি সন্তান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক ড. হীরা সোবাহান। রোববার (১৫ মে) দুপুরে ভারতের কলকাতায় সায়েন্স সিটি অডিটোরিয়ামে ‘বেঙ্গল অ্যাডুকেশন ফাউন্ডেশন’ আয়োজিত ভারত-বাংলাদেশ গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে তাকর এই অ্যাওয়ার্ড প্রদান করা। পশ্চিমবঙ্গ সরকারের বিধান সভার সাবেক বিধায়ক কাজী আবদুর রহিম অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অধ্যাপক হীরা সোবাহানের হাতে এ পুরস্কার তুলে দেন।

ভারত-বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড-২০২২ প্রাপ্তিতে তার জন্মস্থান মুক্তাগাছায় শুভেচ্ছা বৃষ্টি বইছে।দলমত নির্বিশেষে সকল স্তরের মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অভিনন্দন জানিয়ে বিভিন্ন পোস্ট করছেন।উপজেলার দাওগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান খন্দকার জামাল উদ্দিন বাদশা তার এই অ্যাওয়ার্ড প্রাপ্তিতে অভিনন্দন জানিয়ে বলেন,অধ্যাপক ড. হীরা সোবাহান আমাদের মুক্তাগাছার গর্ব। তিনি উপজেলার নন্দীবাড়ী এলাকায় জন্মগ্রহণ করেন।

তিনি শিক্ষা ক্ষেত্রে ও গবেষনায় একের পর এক সম্মাননা প্রাপ্তিতে বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। পাশাপাশি দেশে ও দেশের বাহিরে মুক্তাগাছা উপজেলাকে ব্যাপক পরিচিতি এনে দিয়েছেন। দাওগাঁও ইউনিয়ন পরিষদ ও ইউনিয়নবাসীর পক্ষ থেকে ড. হীরা সোবাহানকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। একের পর এক সম্মাননা প্রাপ্তির বিষয় অধ্যাপক হীরা সোবাহান বলেন, আমাকে বাংলাদেশ ভারত ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করায় আয়োজক কমিটিকে ধন্যবাদ জানাচ্ছি।কোন কাজের মূল্যায়ন স্বরূপ সম্মাননা পুরস্কার পেলে ঐ কাজের প্রতি আগ্রহ আরো বেড়ে যায়। যাহারা আমাকে এসব সম্মাননা উপহার প্রদান করেছেন তাদের আন্তরিক ভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। এছাড়াও তিনি সকলের দোয়া ও সহযোগিতা চেয়েছেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest