শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৩:১২ পূর্বাহ্ন

প্রতিটি থানায় ধর্ষণ প্রতিরোধ টিম করা হবে – এসপি ময়মনসিংহ

প্রতিটি থানায় ধর্ষণ প্রতিরোধ টিম করা হবে – এসপি ময়মনসিংহ

মো: কামাল হোসেন,ময়মনসিংহ :
ময়মনসিংহে প্রতিটি থানায় ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধ টিম গঠন করা হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে কোতোয়ালী মডেল থানায় ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধ টিম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ধর্ষণ সমাজকে কুলসিত করছে। এটা জঘণ্য ও ঘৃণ্যতম অপরাধ। কার্যকরভাবে ধর্ষণ প্রতিরোধ করতে চাই। এ জন্য রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদের নির্দেশে প্রতিটি থানায় ধর্ষণ প্রতিরোধ টিম গঠন করা হয়েছে। প্রতিটি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এই টিমের প্রধান। ওই টিমে নারী সদস্যও থাকবে।

তিনি আরও বলেন, এই টিম যে কোন নারী নির্যাতন ও ধর্ষণের খবর পাওয়া মাত্রই দ্রুততম সময়ে ঘটনাস্থলে গিয়ে মামলা হয়েছে কিনা তার খবর নিবে। ধর্ষণের আলামতসহ সকল তথ্য সংগ্রহ, ভিকটিমকে মেডিকেলসহ সকল ধরণের আইনী সহায়তা দিবে।

এছাড়া প্রতিটি থানা এলাকায় নারী নির্যাতন ও ধর্ষণ রোধ করতে এই টিম টহল ও পেট্টোল ডিউটি জোরদার করবে। এ ধরণের ঘৃণ্য অপরাধ যাতে আর না ঘটে সেই জন্য সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে বিভিন্ন স্থানে বৈঠক করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান, হাফিজুল ইসলাম, কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদারসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা উপস্থিত ছিলেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest