রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন

দুর্নীতিমুক্ত এবং ‘ক্লিনম্যান মো: খলিলুর রহমান

দুর্নীতিমুক্ত এবং ‘ক্লিনম্যান মো: খলিলুর রহমান

 খায়রুল আলম রফিক : মো: খলিলুর রহমানকে ময়মনসিংহবাসী দেখেছেন নিরলস জেলা প্রশাসক( ডিসি) হিসাবে । সফল কর্মজীবন রয়েছে তার। প্রাজ্ঞ, নিষ্ঠাবান, কৌশলী ও দক্ষ আমলা খলিলুর রহমানের রয়েছে সরকারের কাজ নির্ভুলভাবে দ্রুত করেন অভিজ্ঞতা,নিষ্ঠা ও বিচক্ষণতা দিয়ে। জনবান্ধব, সুদর্শন অনুকরণীয়, অনুসণীয় মহানুভব নিগুঢ় দেশপ্রেমিক মো: খলিলুর রহমান কর্মজীবনের প্রতিটি স্তরে পবিত্র দায়িত্বটুকু সৎ ও একটি মহৎ আদর্শ নিয়ে সুচারু কর্মকৌশল উদ্ভাবনের মাধ্যমে দেশের প্রতি প্রবল অনুগত্য হয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন ।

ইতিমধ্যে গড়েছেন মানুষের আস্থা। মানবিকতায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন । মানবিকতার পাশাপাশি নাগরিক সেবার মান বৃদ্ধিতেও কাজ করেছেন তিনি । দুর্নীতিমুক্ত এবং ‘ক্লিনম্যান’ হিসেবে সুনাম রয়েছে খলিলুর রহমানের। তিনি ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) ছিলেন প্রায় দের বছর । বর্তমানে তিনি ঢাকা বিভাগের কমিশনার হিসাবে যোগদান করেছেন । দায়িত্ব পালন করেছেন, , মন্ত্রী পরিষদের যুগ্ম সচিব, অতিরিক্ত সচিব, সিলেটে বিভাগীয কমিশনার, নওগার ডিসি হিসাবেও ।

মুক্তিযুদ্ধের চেতনার প্রশ্নে উচ্চকন্ঠ, জঙ্গিবাদ দমনে সোচ্চার ও কাজের মাধ্যমে সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করা ‘জনবান্ধব’ এ আমলা । কর্মরত সকল কর্মস্থলেই নিষ্ঠা ও দায়িত্বশীলতার সঙ্গে কাজ করতে চান তিনি । চাটুকারিতা না কর্মদক্ষতার ভিত্তিতে কাজের মূল্যায়ন করেন তিনি। এ কারণে জবাবদিহিতা ও দুর্নীতিমুক্ত প্রশাসন নিশ্চিত করতেও কাজ করছেন । খলিলুর রহমানের নেতৃত্বে নওগা, ময়মনসিংহ শান্তিপূর্ণ এক জেলা হিসেবে এবং সিলেট ও ঢাকাকে বিভাগকে এগিয়ে নিতে কাজ করছেন । রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গন থেকে সুশীল সমাজ এমনকি নতুন প্রজন্মও তার ভূমিকায় মুগ্ধ।

সাংস্কৃতিক জাগরণ সৃষ্টিতে ভূমিকা রেখেছেন। সচেতনতা বিকাশে বিস্তৃত করেছেন সামাজিক আন্দোলন। বিভাগীয় কমিশনার মো: খলিলুর রহমানের সহকর্মীরা বলেন, খলিলুর রহমান মহোদয় নিয়মাচারী ও নিষ্ঠাবান। উনার নিয়ন্ত্রণে থাকা অর্থ ব্যয়ে উপনি মিতব্যয়ী। তবে যেখানে যেটুকু প্রয়োজন, সে টাকা ব্যয়েও কার্পণ্য করেন না। একজন প্রাজ্ঞ, নিষ্ঠাবান, কৌশলী ও দক্ষ আমলা হিসাবে তিনি অনুকরণীয় অনুসরণীয় । আজ রোববার ঢাকা বিভাগীয় কমিশনার হিসেবে যোগদান করায় ডিআইজি, ঢাকা রেঞ্জ হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার), ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest