শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১২:৪৫ অপরাহ্ন

ডিবি পুলিশের অভিযানে স্বস্তিতে ময়মনসিংহ জেলাবাসী

ডিবি পুলিশের অভিযানে স্বস্তিতে ময়মনসিংহ জেলাবাসী

সুমন ভট্টাচার্য, ময়মনসিংহ : ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) মোহাঃ আহমার উজ্জামান, পিপিএম-সেবা এর নির্দেশনায় জেলা গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সফিকুল ইসলামের নেতৃত্বে মাদকবিরোধী অভিযানে ময়মনসিংহ জেলায় কমেছে মাদক ব্যবসা । এতে স্বস্তি ফিরেছে সাধারণ মানুষ তথা ময়মনসিংহ জেলাবাসীর মাঝে । তিন মাস আগে ময়মনসিংহে যোগদানকারি ডিবির ওসি মোঃ সফিকুল ইসলামের ভিন্ন কৌশলে মাদকবিরোধী ব্যাপক অভিযানে এসেছে অভূতপূর্ব সাফল্য। দফায় দফায় রাত দিন মাদকবিরোধী অভিযান পরিচালিত হচ্ছে ডিবির ৫টি টিমের ।

ডিবি পুলিশের অভিযানে গত ৩ মাসে ময়মনসিংহ জেলায় হেরোইন ১ কেজি ২৬২ গ্রাম,ইয়াবা ১৬ হাজার,গাঁজা ১০১ কেজি,ফেনসিডিল ৭০ বোতল,ইঞ্জেকশন ১০০, দালাল ১৫ জন, জাল টাকা ১৩০ পিছ,২টি ট্রাক, পাঁচটি পিকআপ গাড়ি, একটি প্রাইভেটকার, একটি মোটরসাইকেল,আটক ১৮৫জন,মামলা ৭০টিসহ সংশ্লিষ্টদের আটক করা হয়েছে । ময়মনসিংহে মাদকের মূলোৎপাটন করার লক্ষ্যে মাদকের উৎস, মাদকপ্রবণ এলাকাগুলো চিহ্নিতকরণ, মাদক ব্যবসায়ীদের হালনাগাদ তালিকা, মাদক স্পটগুলো চিহ্নিতকরণসহ কর্মপরিকল্পনা করে মাদক বিরোধী অভিযান পরিচালনা করছেন, ওসি মোঃ সফিকুল ইসলাম ।

মাদক নিয়ন্ত্রণে সর্বোচ্চ উদ্যোগ নিয়ে তার মাদকবিরোধী অভিযানে কমেছে মাদকের বিস্তার । নিয়মিত টহল, নজরদারি ও নিবিড় তৎপরতা অব্যাহত আছে ময়মনসিংহ জেলা ডিবি পুলিশের । ওসি মোঃ সফিকুল ইসলামের মতে, ঘটা করে একদিকে অভিযান চালালে, অন্যদিকে দ্রুত খবর ছড়িয়ে পড়ে। এতে মাদক কারবারিরা সতর্ক হয়ে যায়। এতে সাফল্য কম আসে । তাই ভিন্ন আঙ্গিকে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযানে কৌশল এনে মাদকের বিস্তার রোধ করা সক্ষম হয়েছে। ময়মনসিংহে মাদক ব্যবসায়ীরা যেন স্বস্তিতে না থাকতে পারে, নানা উদ্যোগ নিয়ে সেটাই করছেন তিনি । মোঃ সফিকুল ইসলাম জানান, যোগদান করেই ময়মনসিংহ জেলায় মাদকের প্রকোপ ঠেকানোকে বড় চ্যালেঞ্জ হিসাবে বেছে নেই । মাদক উদ্ধারে নিয়মিত অভিযান পরিচালনা করি । অভিনব ভিন্ন রকমের কৌশল ব্যবহার করি । আমার সোর্সরা সচেতন মানুষ । কোন এলাকায় মাদক বিক্রি হয় তা আমার কানে আসে । আমার ব্যক্তিগত সোর্সরাও আমাকে সহযোগীতা করেন ।

তাদের সহযোগীতা কাজে লাগাই । জেলা পুলিশ সুপার (এসপি) মোহাঃ আহমার উজ্জামান, পিপিএম-সেবা স্যারের নির্দেশনায় জেলায় মাদক বিরোধী অভিযান জোরদার করা হয়েছে। এতে সফলতা এসেছে । শুরুতে বেশি ইয়াবা উদ্ধার হয় । এখন ইয়াবা ব্যবসা অনেকাংশে কমেছে । নান্দাইল থেকে ডিবির এসআই আনোয়ার হোসেন অভিযান পরিচালনা করে ৯ কেজি গাঁজা উদ্ধার করতে সক্ষম হয় । ময়মনসিংহ সদরসহ মুক্তাগাছা , গৌরীপুর, ভালুকাতেও মাদকবিরোধী অভিযান অব্যাহত আছে। এটাই এখন ডিবি পুলিশের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। ময়মনসিংহে মাদকের সঙ্গে সরাসরি ও পরোক্ষভাবে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে। কোনোভাবেই কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানান ওসি মোঃ সফিকুল ইসলাম ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest