মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

অত্যাধুনিক ত্রিশাল পৌরসভা গড়ার ঘোষণা – মেয়র আনিছ

অত্যাধুনিক ত্রিশাল পৌরসভা গড়ার ঘোষণা – মেয়র আনিছ

মো: কামাল হোসেন,বিশেষ প্রতিনিধি :
ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার মেয়র আলহাজ এবিএম আনিছুজ্জামান আনিছ এক সাক্ষাৎকারে বলেন, একটি অত্যাধুনিক ও আদর্শ পৌরসভা গড়ে তুলব। সেই সঙ্গে নিজেকে পৌরবাসীর সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট, ড্রেন, স্যানিটেশন, সড়কবাতিসহ নানা উন্নয়নমূলক কাজ হয়েছে । আরো কাজ চলছে। এসব কাজ স্বচ্ছতার সঙ্গেই পরিচালিত হচ্ছে।
সাক্ষাৎকারে আরও বলেন, আমি স্কুল ও কলেজ জীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলাম। পরে উপজেলা যুবলীগের মূল দায়িত্ব পালন করেছি । রাজনীতি করার কারণে চারদলীয় জোট সরকারের আমলে অনেক ষড়যন্ত্রমূলক মামলা ও নানান ষড়যন্ত্রের শিকার হয়েছি।

আমার প্রচেষ্টায় পৌরসভাকে প্রথম শ্রেণীতে উন্নীত করতে সক্ষম হয়েছি। ত্রিশাল পৌরসভাকে দুর্নীতিমুক্ত করে আলোকিত ও আধুনিক পৌরসভায় উন্নীতকরণ, পরিষ্কার-পরিচ্ছন্ন পৌরসভা উপহার দেয়া এবং পৌরবাসীর জীবনমানের উন্নয়নে অবিরাম কাজ করে যাচ্ছি । প্রতিশ্রুতর প্রায় শতভাগ পূরণ করতে পেরেছি। পুরনো রাস্তাগুলো নতুন করে সংস্কার করে দিয়েছি। আরও রাস্তা তৈরির পরিকল্পনা রয়েছে। শিগগিরই ত্রিশালকে পৌরসভাকে একটি অত্যাধুনিক মডেল পৌরসভায় রূপান্তরিত করার প্রত্যাশা করছি।
মেয়র আনিছুজ্জামান আনিছ বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত ত্রিশাল এখন শিল্পাঞ্চল হিসাবে খ্যাত হচ্ছে । অর্থনীতি, শিল্প-সাহিত্য, সংস্কৃতি থেকে সবক্ষেত্রেই সমৃদ্ধ আমাদের ত্রিশাল। এজন্য ঐতিহ্যের সমন্বয়ে অত্যাধুনিকভাবে গড়ে তোলা হবে ত্রিশাল পৌরসভাকে। আমার একটি পরিকল্পনা রয়েছে। জনবান্ধব, পরিচ্ছন্ন, পরিবেশবান্ধব, আলোকিত, উন্নত নাগরিক জীবন গড়ে তোলার জন্য ত্রিশালকে রাস্তা ও অবকাঠামোগত উন্নয়নে বিকেন্দ্রীকরণের মাধ্যমে নিরিবিলি শহরের রূপ ধরে রাখা হবে। ত্রিশাল শহরের আধুনিকতা এক সময় দেশ ছাড়িয়ে বর্হিবিশ্বেও আলো ছড়াবে এই স্বপ্ন দেখি । ত্রিশাল পৌরসভার সেবা গ্রহণের ক্ষেত্রে প্রতিবন্ধী, শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা ও বয়স্ক নাগরিকদের জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে। ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও বিনোদন চর্চায় নাগরিকদের সমন্বয়ে কাজ করে যাচ্ছি ।
মেয়র আনিছ বলেন, উন্নত ও সুন্দর জীবনের জন্য সবার আগে প্রয়োজন নিরাপদ স্বাস্থ্যসম্মত পৌরসভা। করোনা ভাইরাস মহামারিতে এর প্রতিরোধে তৎপর ছিল ত্রিশাল পৌরসভা । এছাড়াও মশার উৎপাত নাগরিকদের অন্যতম স্বাস্থ্য সমস্যার একটি। তাই মশক নিধন করা হয়েছে দৃঢ় ভাবে। ফরমালিন মুক্ত ও নিরাপদ বাজার ব্যবস্থা গড়ে তোলা হয়েছে । মেয়র আনিছুজ্জামান আনিছ পৌরসভার দায়িত্ব পালনের পাশাপাশি ত্রিশালের রাজনীতি , বিভিন্ন উন্নয়ন ও সেবাধর্মী প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সঙ্গে যুক্ত থেকেও কাজ করে যাচ্ছেন ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest