শনিবার, ০৮ মে ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

পলি পড়ে যেসব নদীপথ বন্ধ হয়ে গেছে, সেই নদীগুলো উদ্ধারে কাজ করছে সরকার- শেরপুরে নৌ প্রতিমন্ত্রী

পলি পড়ে যেসব নদীপথ বন্ধ হয়ে গেছে, সেই নদীগুলো উদ্ধারে কাজ করছে সরকার- শেরপুরে নৌ প্রতিমন্ত্রী

আমিনুল ইসলাম রাজু শেরপুর:
দীর্ঘদিন ধরে পলি জমে যেসব নদীপথ বন্ধ হয়ে গেছে, সেই নদীগুলো খনন করে পুনরায় নদীপথ সৃষ্টি করতে চেষ্টা করেছেন প্রধানমন্ত্রী; জানিয়েছেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।’ শনিবার (৩১ অক্টোবর) দুপুরে বাংলাদেশ অভ্যন্তরিন নৌ পরিবহন কর্তৃপক্ষের আয়োজনে শেরপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদের খনন কাছের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্বাচনী অঙ্গীকারে আওয়ামী লীগের পক্ষ থেকে দেশে দশ হাজার কিলোমিটার নৌপথ তৈরী করতে চান। সেই ধারাবাহিকতায় পুরাতন ব্রহ্মপুত্র নদের এই প্রকল্পটি আজ উদ্ভোধন করা হচ্ছে। বাংলাদেশে আগামী দিনে কিভাবে নদী মাতৃক বদ্বীপ স্থায়ী হবে তার জন্য প্রধানমন্ত্রী ডেল্টাপ্লান দিয়েছেন। এই বদ্বীপ পরিকল্পনা হচ্ছেই নদী ব্যাবস্থাপনা। নদী খননের মধ্যদিয়েই বাংলাদেশের অর্থনীতিতে এই নৌপথ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’
এসময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, লক্ষ্মীপুর আসনের সাংসদ আনোয়ার হোসাইন খান, এসডিএফ’র চেয়ারম্যান ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব আব্দুস সামাদসহ অন্যান্যরা।
শেরপুর সদর উপজেলার ব্রহ্মপুত্র ব্রীজ সংলগ্ন এলাকা হতে ভাটিপাড়া চর পর্যন্ত ১৮ কিলোমিটার নৌপথ দুইটি লটে মোট প্রায় এক’শ উনসত্তর কোটি বাইশ লক্ষ চৌদ্দ হাজার দশ টাকা চুক্তিমূল্যে ঠিকাদারী প্রতিষ্ঠান নবারুন ট্রেডার্স, আনোয়ার খান মডার্ণ ড্রেজিং করপোরেশন, ওয়েষ্টার্ণ ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড কাজটি বাস্তবায়ন করবে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest