রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:৪০ পূর্বাহ্ন

সীমান্তবর্তী মানুষ ও হাতির দন্ধ নিরসনে সচেতনতামূলক কর্মশালা

সীমান্তবর্তী মানুষ ও হাতির দন্ধ নিরসনে সচেতনতামূলক কর্মশালা

নুরুল আমিন, নালিতাবাড়ী (ময়মননিংহ) থেকে ফিরে : আজ শনিবার সকালে ময়মনসিংহ বিভাগের আয়োজনে শেরপুর উপজেলার নালিতাবাড়ী মধুটিলা পর্যটন কেন্দ্র মাঠ প্রাঙ্গনে সীমান্তবর্তী মানুষ হাতির দন্ধ নিরসনে এক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল ঢাকার বন সংরক্ষক মোল্লা রেজাউল করিম।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট ঢাকা বন সংরক্ষক এ কে এম জহির উদ্দিন , শেরপুর নালিতাবাড়ী সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার আফরোজা নাজনীন,নালিতাবাড়ী উপজেলা নির্বাহি অফিসার হেলেনা পারভীন,সীমান্তবর্তী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সুরুজ মিয়া, ইউনুস আলী দেওয়ান, মুস্তাকিম বিল্লাহ প্রমুখ।

কর্মশালায় স্থানীয় জনপ্রতিনিধি,বন বিভাগ কর্তৃক গঠিত সেচ্ছাসেবক দলের সদস্যবৃন্দ,বন বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। কর্মশালায় বন্যহাতি হত্যার শাস্তি,বন্যহাতি কতৃক ক্ষয়ক্ষতির ক্ষতিপূরন,নিরাপদে বন্য হাতি তাড়ানোর কৌশল বিষয়ে বিষদ আলোচনা হয়।

 

আলোচকরা বলেন কোন অবস্থাতেই হাতিকে হত্যা করা যাবে না। সীমান্ত এলাকায় বেশি করে লেবু ও বেত গাছের চারা রোপণের তাগিদ দেন তারা। সভাশেষে অবৈধভাবে পাখি শিকারিদের হাত থেকে উদ্ধার হওয়া বেশকিছু পাহাড়ি পাখি অবমুক্ত করা হয়।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest