বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৯:৪৯ পূর্বাহ্ন

রাজশাহীতে বিশ্ব নদী দিবস উপলক্ষে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত

রাজশাহীতে বিশ্ব নদী দিবস উপলক্ষে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত

লিয়াকত,রাজশাহী ব্যুরোঃ আজ বিশ্ব নদী দিবস, নদী দিবস উপলক্ষে আজ সকাল সারে ১০ ঘটিকার সময় নগরীর অালুপট্রি মোড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
এই মানববন্ধন কর্মসূচির সভাপতিত্ব করেন জাওয়াদ অাহম্মেদ রাফি বরেন্দ্র শিক্ষা ও সংস্কৃতি বৈচিত্র্য রক্ষা কেন্দ্র।
এই মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরিবেশ অান্দোলন (বাপা’র) সভাপতি ও রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ জামাত খান। এ সময় অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন,ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মোঃ সেকেন্দার আলী। রাজশাহী চেম্বারের সাবেক পরিচালক ও রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আসলাম উদ দৌলা, সেভ দি ন্যাচার এন্ড লাইফ সোসাইটির চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, কে.এম. জোবায়েদ হোসেন জিতু সদস্য রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, মোসাঃ জরিনা খাতুন সাধারণ সম্পাদক, অাব্দুস শুকুর যুগ্ন সাধারণ সম্পাদক।

এই কর্মসূচি অনুষ্ঠানে বক্তারা বলেন বিশ্ব নদী দিবস দিচ্ছে ডাক নদী খেকোরা নিপাত যাক। অবিলম্বে পদ্মা নদী সহ খালবিল, নদীনালা,পুকুরপুষ্কনি দখল মুক্ত করতে হবে। নদীনালা,খালবিল পূনঃখনন করে নদীর নাব্যতা ফিরিয়ে এনে নদীর প্রবাহ ধারা সহ জলাশয় ধারণ সক্ষমতা বাড়াতে হবে। তাহলে দেশের অতিবন্যা, জলাচ্ছ্বাস, নদী ভাঙনের হাত থেকে রক্ষা পাবে, পরিবেশ দূষণ মুক্ত হবে,ভূ-উপরিস্থিত পানির ব্যবহার নিশ্চিত হবে সেই সাথে দেশের খাদ্যভান্ডারে স্বয়ংসম্পূর্ণতায় আরো গতি অাসবে। ফলে বছর বছর নদীর তীরবর্তী এলাকায় মানুষের বাড়ি ঘর তীব্র ভাঙনের হাত থেকে রক্ষা পাবে। নদীকে বাচাঁলে বাঁচবে দেশ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest