রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন

রাজশাহীতে বালু উত্তোলনে রাস্তা নির্মাণে বনায়নের গাছ কাটার অভিযোগ

রাজশাহীতে বালু উত্তোলনে রাস্তা নির্মাণে বনায়নের গাছ কাটার অভিযোগ

লিয়াকত হোসেন রাজশাহী ব্যুরোঃ রাজশাহীর কাটাখালীতে বালু উত্তোলনের রাস্তা নির্মাণে বনায়নের গাছ কাটার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ওই বনায়নের বনবিভাগ সমিতির সভাপতি সাইফুল ইসলাম কাটাখালী থানায় অভিযোগ দিয়েছে।

অভিযোগ থেকে জানা যায়, কাটাখালীর পানি শোধনাগার থেকে শ্যামপুর নগরপাড়া পর্যন্ত বেড়িবাধের তিনধারে বনবিভাগের গাছ দেখাশুনা করে থাকেন শ্যামপুর গোয়ালপাড়ার মৃত খলিলুর রহামনের ছেলে বাদি সাইফুল ইসলাম। ১৮ অক্টোবর বিকালে বালু উত্তোলনের যাতায়াতের রাস্তা নির্মাণের জন্য শ্যামপুর নগরপাড়া ও পানি শোধনাগার এর মাঝামাঝি বাধের দক্ষি পাশ থেকে আকাশমনি গাছ কেটে ফেলে। গাছ কাটার সাথে জড়িতরা হলো, চর শ্যামপুরে নগরপাড়ার মৃত আজিজুলের ছেলে জাকারুল (৩৭), ছয়ের আলীর ছেলে নবাব আলী(৫৫), ময়েজ উদ্দিনের ছেলে অব্দুল আলীম (৪০), শ্যামপুর নগরপাড়ার সুকতার আলীর ছেলে অলহাজ (৩২) ও বদীউজ্জামানের ছেলে আব্দুস সালাম।

 

অভিযোগের বাদি ও বনবিভাগ সমিতির সভাপতি সাইফুল ইসলাম বলেন, বিষয়টি বনবিভাগ কর্মকর্তাদের জানালে তারা আইনের আশ্রয় নিতে বলেন। কিন্তু কাটাখালী থানা অভিযোগ দিলেও থানা পুলিশ কোন পদক্ষেপ নেয়নি।

এব্যাপারে বনবিভাগের ওই এলাকায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মনসুর রহমান বলেন, বনবিভাগের এই গাছগুলো দেখভালের জন্য স্থানীয়দের সমিতি করে দেয়া হয়েছে। এই সমস্ত উপকারভোগির গাছ বিক্রির ৫৫ ভাগ টাকা পেয়ে থাকে।

 

তিনি আরো বলেন, যেখানে প্রধানমন্ত্রী গাছ লাগানোর জন্য তাগিদ দিচ্ছেন, সেখানে বনবিভাগের গাছ অবৈধভাবে কাটবে বালু বহনের রাস্তার জন্য-এটা হতে পারে না। গাছ কাটার সাথে জড়িতদের আইনের আওতায় শাস্তি নিশ্চিত করতে থানায় অভিযোগ দেয়া হয়েছে।

 

কাটাখালী থানা অফিসার্স ইনচার্জ জিল্লুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। জড়িতদের আটকে পদক্ষেপ নেয়া হচ্ছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest