শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:১৯ অপরাহ্ন

রাঙামাটিতে সেনা টহলে হামলায় সেনা সদস্য গুলিবিদ্ধ

রাঙামাটিতে সেনা টহলে হামলায় সেনা সদস্য গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক: রাঙামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর একটি টহল দলের ওপর সশস্ত্র হামলা চালিয়েছে ইউপিডিএফ (প্রসীত গ্রুপ)। এ ঘটনায় এক সেনা সদস্য গুরুতর আহত হয়েছেন এবং হামলাকারীদের দুইজন নিহত হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার বুড়িঘাট ইউনিয়নের রউফ টিলা নামক স্থানে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির। পুলিশ সূত্র জানায়, আহত সেনা সদস্য শাহাবুদ্দিনকে প্রথমে রাঙামাটি সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ নেওয়া হয়। সেখান থেকে তাকে হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সিএমএইচ-এ নিয়ে যাওয়া হয়েছে।

নিহত দুইজনই পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ এর কর্মী বলে ধারণা করছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঘটনাস্থল থেকে একটি একে-২২ অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেল সাড়ে চারটার সময় নানিয়ারচর উপজেলার সাবেক্ষ্যং ইউনিয়নের রউফ টিলায় সন্ত্রাসীদের একটি আস্তানায় অভিযান চালাতে যান রাঙামাটি সদর জোনের ২০ বীরের সেনা সদস্যরা। এইসময় পাশের আরেকটি অবস্থানে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা সেনা টহলের ওপর গুলিবর্ষণ করে। তাদের হামলায় সৈনিক শাহাবুদ্দিন (২৮) গুলিবিদ্ধ হন। এসময় সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করলে হামলাকারীদের মধ্যে দুইজন নিহত হয়।

রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির জানিয়েছেন, ‘সেনাবাহিনীর একটি টহল দলের ওপর সশস্ত্র হামলার ঘটনা ঘটে। তখন একজন সেনা সদস্য আহত এবং দুইজন সন্ত্রাসী নিহত হয়েছে বলে জেনেছি আমরা। পুলিশ ঘটনাস্থলে গিয়েছে।’নিহত দুজন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত বলে জানা গেলেও বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি। এদিকে ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর কেন্দ্রীয় কমিটির যুব ফোরামের সভাপতি অংগ্য মারমা জানিয়েছেন, এইরকম কোনও ঘটনার খবর আমাদের জানা নেই। তবে পাহাড়ে কোনও ঘটনা ঘটলেই আমাদের জড়িয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে বক্তব্য দেওয়া হয়। এটিও সেইরকম একটি ঘটনা হতে পারে।’


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest