সোমবার, ১৪ Jun ২০২১, ১১:৫৩ অপরাহ্ন

মৌলভীবাজারের বড়লেখায় কোটি টাকার ভুমি দখলমুক্ত

মৌলভীবাজারের বড়লেখায় কোটি টাকার ভুমি দখলমুক্ত

আব্দুল বাছিত খান, মৌলভীবাজার প্রতিনিধি :

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার দক্ষিণভাগ কলাজুরা বাজার সংলগ্ন কোটি টাকার সরকারী খাস (কবরস্থান) ভুমি দখলমুক্ত করলো উপজেলা প্রশাসন। প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে সরকারী এ ভুমি দখল করে অবৈধভাবে মার্কেট ও দোকান ঘর তৈরী করে ব্যবসা চালাচ্ছিল। এলাকাবাসীর অভিযোগে সহকারী কমিশনার (ভুমি) ৮ সেপ্টেম্বর ১৪ জন দখলদারকে ৭ দিনের মধ্যে নিজ খরচে অবৈধ স্থাপনা অপসারণের নির্দেশ দিলে বেঁধে দেয়া সময়ের শেষ দিন মঙ্গলবার তারা নিজ উদ্যোগে তাদের অবৈধ স্থাপনা অপসারণ করেছে।

উপজেলা ভুমি অফিস সুত্রে জানা গেছে, প্রভাবশালী মহল উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের কলাজুরা বাজার মসজিদ ও রাস্তা সংলগ্ন সরকারী কবরস্থানের কোটি টাকার ভুমি দখল করে বাণিজ্যিক স্থাপনা তৈরী করে অনেকে নিজে ব্যবসা করছিল আবার কেউ ভাড়া দিয়েছিল। এতে শত বছরের অধিক পুরাতন কবর নিশ্চিহ্ন হয়ে গেছে এবং কলাজুরা-জামকান্দি এলজিইডি রাস্তা সংকীর্ণ হওয়ায় প্রায়ই ঘটতো দুর্ঘটনা। অবশেষে এলাকাবাসী কবরস্থানের ভুমি উদ্ধারের দাবীতে ইউএনও’র নিকট দরখাস্ত করেন।

সহকারী কমিশনার (ভুমি) নুসরাত লায়লা নীরা জানান, সরকারী ভুমির ওপর নির্মিত অবৈধ স্থাপনা অপসারণের জন্য দখলদারদের নোটিশ করেন। বেঁধে দেয়া সময়ের শেষ দিন মঙ্গলবার তারা নিজ খরছে তাদের অবৈধ স্থাপনা অপসারণ করেছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest