বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৭:১৭ অপরাহ্ন

মধ্যরাতে আগুন লেগে কৃষকের স্বপ্ন পুড়ে ছাই

মধ্যরাতে আগুন লেগে কৃষকের স্বপ্ন পুড়ে ছাই

 আলাউদ্দিন মহম্মদপুর উপজেলা প্রতিনিধি:
মাগুরা মহম্মদপুর বালিদিয়া ইউনিয়নের বড়রিয়া গ্রামের মোঃ সিদ্দিক মোল্লার ছেলে মোঃ জরিপ মোল্লার বাড়িতে মধ্যরাতে আগুন লেগে নগদ টাকাসহ প্রায় দশ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আগুনের সূত্রপাত বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে লেগেছে বলে ধারণা করছে মোঃ জরিপ মোল্লার বউ জানাই রাত ২টার সময় আমরা ঘুমন্ত অবস্থায় দেখি আগুন চারদিকে দাও দাও করে জ্বলছে তখন তাড়াহুড়া করে ছেলে মেয়ে নিয়ে ঘরের বাইরে চলে যায় মুহূর্তের ভিতরের সব পুড়ে ছাই হয়ে যায়। ঘরের ভিতরে আমাদের জমানো ২ লক্ষ নগদ টাকাসহ ৫০ থেকে ৬০ মণ ধান, পিয়াজ, রসুন, রাখা ছিল এসব বিক্রি করে আমরা সারা বছর চলতাম।
আমার সব ধান পুড়ে ছাই হয়ে গেছে এখন আমি সারা বছর ছেলে মেয়ে নিয়ে খাবো কি থাকবো কোথায়। এছাড়াও ঘরের ভিতরে থাকা মূল্যবান আসবারপত্র সব পুড়ে গেছে দুইটা সেলাই মেশিন, পিরিজ, টিভি, আলমারি, শোকেস, ডেসিন টেবিল, খাট পালং, থালা-বাটি সহ প্রায় দশ লক্ষ টাকার ক্ষতি হয়েছে এখন আমি ছেলে মেয়ে নিয়ে কিভাবে চলব। প্রতিবেশীরা জানাই আনুমানিকরা রাত দুইটার দিকে শব্দ শুনে যেয়ে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে তখন আমরা ফায়ার সার্ভিসকে জানাই পরে ফায়ার সার্ভিস আসে আশপাশের বাড়িগুলো আগুন থেকে রক্ষা করে তার মধ্যেই মোঃ জরিপ মোল্লার ঘরসহ ঘরের ভিতরের সকল মূল্যবান
আসবার পত্র পুড়ে ছাই হয়ে যায়। মোঃ জরিপ মোল্লা একজন ভালো কৃষক সে অনেক ফসল পাই তার ঘরের ভিতরে অনেক ধান ও বিভিন্ন জাতের ফসল ছিল সবই পুড়ে ছাই হয়ে গেছে তার অনেক ক্ষতি হয়ে গেছে। যদি সরকারিভাবে কোন সাহায্য দিতো তাহলে সে আবার হয়তো ঘুরে দাঁড়াতে পারতো।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest