শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৪৭ অপরাহ্ন

ভিপি নুরসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা

ভিপি নুরসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। রাজধানীর লালবাগ থানায় মামলাটি দায়ের হয়। এই মামলায় ৬ জন এজাহারভুক্তদের মধ্যে নুর ৩ নম্বর আসামি। মামলায় নুরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগ আনা হয়েছে। এজহার অনুযায়ী মামলার আসামিরা হলেন, হাসান আল মামুন, নাজমুল হাসান, নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি। এর মধ্যে মূল অভিযুক্ত হাসান আল মামুন। সোমবার (২১ সেপ্টেম্বর) ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার।

পুলিশের ডিসি জানান, এই মামলার অন্যতম আসামি ভিপি নুর। এছাড়াও মামলায় এজাহারভুক্ত আরও ৫ জন আসামি রয়েছেন। মামলাটি দায়ের হয়েছে গতকাল সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে।

পুলিশের লালবাগ জোনের সহকারী কমিশনার (এসি) কে এম রায় নিয়তি জানান, এই ধর্ষণ মামলাটি স্পর্ষকাতর। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে, পাশাপশি মামলাটির তদন্ত কার্যক্রম শুরু হয়ে গেছে।

২০১৮ সালের কোটা সংস্কার আন্দোলনের সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্যতম যুগ্ম-আহ্বায়ক হিসেবে তিনি আলোচনায় আসেন। এরপর ২০১৯ সালের ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) পদে ১১ হাজার ৬২ ভোট পেয়ে বিজয়ী হন।

নুরুল হক নুরের গ্রামের বাড়ি বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার চর বিশ্বাস ইউনিয়নে। তার বাবা ইদ্রিস হাওলাদার একজন ব্যবসায়ী ও সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য। মায়ের নাম নিলুফা বেগম। তিন ভাই ও পাঁচ বোনের মধ্যে নুর দ্বিতীয়। ঢাকার উত্তরা হাই স্কুল এন্ড কলেজ থেকে ২০১২ সালে উচ্চ মাধ্যমিক পাস করে ২০১৩–১৪ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ভর্তি হন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest