মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৯:০১ অপরাহ্ন

ভালুকায় রাস্তার বেহাল দশা

ভালুকায় রাস্তার বেহাল দশা

রাকিবুল হাসান ফরহাদ : ময়মনসিংহের ভালুকা উপজেলার অতি জনগুরুত্বপূর্ণ এলজিইডির হবিরবাড়ী ইউনিয়নের স্কয়ার মাষ্টার বাড়ী সদর টু জামিরদিয়া রাস্তা চরম বেহালদশা । যার ফলে জনসাধারনকে সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে। এ যেন দেখার কেউ নেই। সরেজমিন গিয়ে দেখা যায়, রাস্তাটির বিভিন্ন জায়গায় পিচ, ইট-পাথর উঠে গিয়ে খানাখন্দ ও বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব বড় গর্তের ফলে সড়কটিতে সামান্য বৃষ্টিতে পানি জমলে মনে হয় এটি একটা নদী, খাল,পুকুর। বর্ষাকালে পানি জমাটের ফলে রাস্তাটি দিয়ে যান-চলাচল অনেকটাই ঝুকি নিয়ে। বর্ষাকাল ছাড়া বড়-বড় গর্ত, এ যেন মরণফাঁদে পরিণত হয়েছে। ভালুকা উপজেলার এই ইউনিয়নটি শিল্প এলাকা হওয়ায় উক্ত রাস্তা দিয়ে দূর্ভোগের সাথে প্রতিদিন শতশত বিভিন্ন ধরনের যানবাহন ও স্থানীয় লোকজন গার্মেন্টস কর্মীরাও চলাচল করছে। আর প্রতিনিয়তই ঘটছে ছোট-বড় বিভিন্ন ধরনের দূর্ঘটনা। এতে উপজেলার প্রত্যন্ত এলাকার হবিরবাড়ী ইউনিয়নের জামিরদিয়া এলাকার মানুষের বেশী দূর্ভোগের শিকার হচ্ছে। কারন তাদের চলাফেরার একমাত্র রাস্তা হচ্ছে স্কয়ার মাষ্টার বাড়ী টু জামির দিয়ার এই রাস্তা। রাস্তাটি দীর্ঘ দিন এই মরণ ফাঁদ সৃষ্টি হলেও এর সংস্কারের কোন উদ্যোগ না নেওয়ায় দিন-দিন আরো বেহাল অবস্থার সৃষ্টি হচ্ছে। জরুরী কোন মুমূর্ষু বা প্রসূতি রোগীদের উপজেলা সদর হাসপাতালে নিতে সীমাহীন দূর্ভোগের শিকার হতে হয়। এ বিষয়ে সুশীল সমাজের ব্যাক্তিত্ব জামিরদিয়ার আওয়ামীলীগ নেতা সালাহ উদ্দিন সরকার জানান, ‘রাস্তা নির্মাণের বছর যেতে না যেতেই ফের ভেঙ্গে যাওয়ায় বেহাল দশায় পরিণত হওয়ার একমাত্র কারন হচ্ছে ঠিকাদারের গাফিলতি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলা।

হবিরবাড়ীর স্কয়ার মাষ্টার বাড়ী থেকে জামিরদিয়া পর্যন্ত গুরুত্বপূর্ণ এই রাস্তাটির বিভিন্ন জায়গায় ধেবে গিয়ে উচু-নিচু ও ছোট-বড় অগণিত খানাখন্দে ভরে গেছে। এই রাস্তাটিও নির্মাণের বছর যেতে না যেতেই বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। সড়কটি সংস্কারে কর্তৃপক্ষের নেই কোন উদ্যোগ। উক্ত রাস্তাগুলোতে চলাচলকারী কিছু যানবাহন চালকরা বলেন-
রাস্তা সংস্কারের বছর না ঘুরতেই রাস্তার বেহাল অবস্থায় আমাদের চলাচলের যে, ভোগান্তির সৃষ্টি হয়েছে তা একমাত্র আমরারাই জানি। আমাদের কষ্ট দেখার কেউ নেই।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest