শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০২:৩৯ পূর্বাহ্ন

বেসরকারি হাসপাতালগুলো চিকিৎসার জন্য ডাকাতের মতো টাকা নেয়: মেয়র আতিকুল

বেসরকারি হাসপাতালগুলো চিকিৎসার জন্য ডাকাতের মতো টাকা নেয়: মেয়র আতিকুল

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বেসরকারি হাসপাতালগুলো চিকিৎসার জন্য ডাকাতের মতো টাকা নেয়। হাসপাতালে ঢোকার আগে পয়সা দিতে হচ্ছে। জমি-জমা বেচে বিল পরিশোধ করছে। চেকআপের নামে তাদের বিল অনেক বেশি। চেকআপ ও বিভিন্ন পরীক্ষার বিল ডাকাতির মতো। এটা হতে পারে না।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) এক আন্তঃমন্ত্রণালয় সভায় তিনি এ কথা বলেন। এ সময় চিকিৎসা বর্জ্যের নিরাপদ ব্যবস্থাপনা না করা এসব হাসপাতালের বিরুদ্ধে অভিযানের কথাও জানান ডিএনসিসি মেয়র।

মেয়র আরো বলেন, ভালো কথা তারা বিল নেবে, কিন্তু তাদের বর্জ্যগুলো ঠিকমতো ফেলছে? তারা তাদের বর্জ্যগুলো ঠিকমতো ফেলছে না। এটি মনিটরিং করা হচ্ছে না। বিভিন্ন ক্লিনিকগুলো ট্রিটমেন্ট করার পর ইউরিনের স্যাম্পল, ব্লাডের স্যাম্পল, স্টুলের স্যাম্পল রাস্তার ওপর ফেলে দিয়েছে। এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক।

হাসপাতালগুলোকে এটি নিয়মের মধ্যে আনতে হবে উল্লেখ করে মেয়র আতিক বলেন, আমি মনে করি অভিযানের কোনো বিকল্প নেই। যে হাসপাতালগুলো আমার কাছ থেকে টাকা নিয়ে নিয়ে তারা অনেক বড়লোক হচ্ছে। ভালো কথা, কিন্তু তারা তাদের নিয়ম মেনে চলছে না, তাদের একটি নিয়মের মধ্যে আনতেই হবে।

সভায় স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম সভাপতিত্ব করেন। এতে ঢাকা ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest