বুধবার, ১৬ Jun ২০২১, ১২:৩৬ পূর্বাহ্ন

বৃষ্টি নিয়ে ফের দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস, বন্যার আশঙ্কা

বৃষ্টি নিয়ে ফের দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস, বন্যার আশঙ্কা

মৌসুমী বায়ুর প্রভাবে দেশে কয়েকদিন ধরে মিশ্র আবহাওয়া বিরাজ করছে। দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিও হচ্ছে। এদিকে আবহাওয়া অধিদফতর। তারা বলছে, শনিবার থেকে দেশের তিনটি বিভাগে ভারী বৃষ্টি হতে পারে। ফলে বন্যা পরিস্থিতির আরো অবনতি হতে পারে। 

আবহাওয়া পূর্বাভাসে আরো বলা হয়েছে, বৃষ্টি আর বন্যা দুটি একযোগে দেশের উত্তরাঞ্চলে আবারো আঘাত করেছে। কুড়িগ্রাম ও নাটোরসহ উত্তরাঞ্চলের কয়েকটি স্থানে বন্যা পরিস্থিতি দ্রুত অবনতি হচ্ছে। তবে এই বন্যা বেশি দিন স্থায়ী হবে না বলে জানানো হয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে। আগামী ২-৩ দিনের মধ্যে ধরলা, তিস্তা ও সিলেট অঞ্চলের নিম্নাঞ্চল থেকে বন্যার পানি নেমে যেতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার থেকে রংপুর-রাজশাহী ও সিলেট বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ঢাকাসহ অন্যান্য বিভাগেও বৃষ্টি হবে। সেই সঙ্গে দমকা হাওয়া বয়ে যেতে পারে। এ ছাড়া আকাশ মেঘলা থাকায় দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। ফলে হালকা শীত শীত অনুভূত হতে পারে।

শুক্রবার দেশের উপকূলীয় জেলাগুলোতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে। সেখানে গত ২৪ ঘণ্টায় ১৬৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া কুড়িগ্রাম ও নীলফামারীতে ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদফতর বলছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ভারতের বিহারে স্থল লঘুচাপে পরিণত হওয়ায় এর প্রভাবে প্রচুর মেঘমালা তৈরি হয়েছে। মূলত এ কারণের এই বৃষ্টিপাত হচ্ছে বলে ভাষ্য আবহাওয়া অধিদফতরের।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest