সোমবার, ১০ মে ২০২১, ০১:০৭ অপরাহ্ন

নেত্রকোনা সদরে এলজিএসপির কাজে অনিয়মের অভিযোগ

নেত্রকোনা সদরে এলজিএসপির কাজে অনিয়মের অভিযোগ

নেত্রকোনা প্রতিনিধিঃ

নেত্রকোনা জেলার সদর উপজেলার রৌহা ইউনিয়ন পরিষদের গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় এলজিএসপির রাস্তা সংস্কারের অনিয়মের অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট ইউনিয়নের আমলী জাহাঙ্গীরের বাড়ির সামনে পাকা রাস্তা হতে নতুন বাজার পর্যন্ত সিসিকরণ প্রকল্পের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলেন স্থানীয় এলাকাবাসী।

আজ সোমবার উক্ত প্রকল্পের কাজ চলাকালীন সময় এলাকার সাধারণ মানুষ এ অভিযোগ তুলে কাজ বন্ধ রাখার চেষ্ঠা করে ব্যর্থ হন। পরে রৌহা ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউনিয়নের চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীকে নয়ছয় বুঝিয়ে ও এর চেয়ে ভালো ভাবে কাজ করার মতো বরাদ্ধ নেই বলে কাজ শুরু করতে ঠিকাদারকে নির্দেশ দেন।

সংশ্লিষ্ট কার্যালয় সূত্রে জানা গেছে, আমলী জাহাঙ্গীরের বাড়ির সামনে পাকা রাস্তা হতে নতুন বাজার পর্যন্ত ৭১.৮৫০ মিটার সিসি সড়কে ২ লাখ টাকার বরাদ্ধে কাজ শুরু করে মুক্তা এন্টারপ্রাইজ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ইটের শুড়কির, বালির সাথে নামে মাত্র সিমেন্ট দিয়ে রাস্তার ঢালাই চলছে। পরে স্থানীয়দের বাধার মুখে ঠিকাদার বলে সিমেন্ট সাদা তাই বুঝা যাচ্ছে না। এছাড়াও বালির বদলে ঢালাইয়ের নিচে মাটি দিচ্ছে যা কাজ শেষ করার এক দুইমাসের মধ্যে ভেঙ্গে যাবে বলে স্থানীয়দের অভিযোগ। কাজ চলাকালীন সময়ে দায়িত্বশীল কোন সরকারী কর্মকর্তা বা কর্মচারীকে উপস্থিত থাকতে দেখা যায়নি।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় আমলীর একাধিক বাসিন্দা জানান, কাজে অনিয়ম হচ্ছে এবং কাজে নিন্ম মানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে তা দেখে এলাকার কয়েকজন প্রতিবাদ করলে চেয়ারম্যান ও মেম্বার জজ মিয়া গিয়ে তাদের কৌশলে বিদায় করে দেয়।

প্রকল্পের ঠিকাদার মুক্তা এন্টারপ্রাইজের সত্ত¦াধিকারী বাবুল মিয়া মুঠোফোনে জানান, কাজ নিয়ম অনুযায়ী হচ্ছে, শুধু সিমেন্ট সাদা বিধায় এলাকার লোকজন অনিয়মের অভিযোগ তুলছেন, এর চেয়ে ভালো কাজ করা সম্ভব নয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল বাতেন বলেন,আমি কাজ শুরুর দিকে ছিলাম, বলে আসছি ভালো ভাবে কাজ করার জন্য,আর প্রকল্পের কাজে অভিযোগ তো কিছু থাকবেই।

এ ব্যপারে ডিডিএলজি নেত্রকোনা জিয়া আহম্মেদ সুমন বলেন, আমি খোজঁ-খবর নিয়ে দেখছি, কোন অনিয়ম মেনে নেয়া হবে না।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest