শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১২:৪০ অপরাহ্ন

নির্বাচন আচরণ বিধি ভঙ্গের দায়ে প্রার্থীদের জরিমানা

নির্বাচন আচরণ বিধি ভঙ্গের দায়ে প্রার্থীদের জরিমানা

 মোঃ নাঈমুজ্জামান নাঈম, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি : কিশোরগঞ্জের কুলিয়ারচর ইউপি নির্বাচনে আচরণ বিধি লংঘনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে পাঁচ জন চেয়ারম্যান প্রার্থী ও তিন জন সাধারণ সদস্য প্রার্থীকে মোট চৌদ্দ হাজার পাঁচশত টাকা জরিমানা করেছে। মঙ্গলবার রাতে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুল উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর, ফরিদপুর ও উছমানপুর ইউনিয়নে পৃথক স্থানে তিনটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদণ্ডাদেশ প্রদান করেন।

এর আগে শুক্রবার (১৯ নভেম্বর) ও মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধি লঙ্ঘনের দায়ে নয় জন প্রার্থীকে দশ হাজার পাঁচশ টাকা জরিমানা করা হয়। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আব্দুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন। সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম বুলবুল বলেন জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক নির্বাচন সুষ্ঠুভাবে সমাপ্ত করার লক্ষ্যে নির্বাচনের আচরণ বিধি প্রতিপালনে চলমান ইউপি নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

তিনি বলেন, নির্বাচন আচরণ বিধি লঙ্গন করলে কাউকেই ছাড় দেয়া হবে না। উল্লেখ্য আগামী ২৮ নভেম্বর কুলিয়ারচর উপজেলায় ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৪ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৬৯ জন ও সাধারণ সদস্য পদে ১ শত ৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে মোট ভোটার ৯৮ হাজার ৭ শত ৫১ জন এতে পুরুষ ৫০ হাজার ১ শত ১৯ জন ও নারী ভোটার ৪৮ হাজার ৬ শত ৩২ জন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest