শনিবার, ১৫ মে ২০২১, ০২:২০ পূর্বাহ্ন

দোয়ারাবাজারে রাবারড্যাম্প পানি ব্যবস্থাপনা সমিতির এডহক কমিটি বাতিলের দাবীতে মানববন্ধন

দোয়ারাবাজারে রাবারড্যাম্প পানি ব্যবস্থাপনা সমিতির এডহক কমিটি বাতিলের দাবীতে মানববন্ধন

দোয়ারাবাজারের খাসিয়ামারা রাবারড্যাম্প পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির এডহক কমিটি বাতিলের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
সোমবার দুপুরে উপজেলার খাসিয়ামারা রাবারড্যাম্প পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির অফিসের সামনে মানববন্ধনে বক্তারা বলেন, সমিতির নিয়মনীতির তোয়াক্কা না করে নিজেদের দুর্নীতি ঢাকতেই রাতের আধারে সমিতির কোনো সদস্যকে না জানিয়ে দায়সারা ভাবে এডহক কমিটি গঠন করা হয়েছে। আমরা এই অবৈধ এডহক কমিটি মানিনা, মানবনা। অবিলম্বে এই কমিটি বাতিল করে সমিতির সকল সদস্যের উপস্থিতিতে সাধারণ সভা ডেকে সবার মতামতের ভিত্তিতে এডহক কমিটি গঠন করতে হবে। অন্যথায় এই অবৈধ কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করে প্রতিহত করা হবে।
বক্তারা আরো বলেন, সমিতির কাছে এ পর্যন্ত কৃষকরা তাদের সঞ্চিত টাকার কোনো হিসাব-নিকাশ পাচ্ছেন না। কৃষকরা আজোবধি সমিতি থেকে কোনো ধরনের লভ্যাংশের মুখ দেখেনি। দীর্ঘদিন ধরেই সমিতির দায়িত্বশীলদের এমন স্বেচ্ছাচারিতা, অব্যবস্থাপনা ও নানা অনিয়ম-দূর্ণীতির কারণে প্রতি বছরই উপকারভোগী কৃষকদের চরম ভোগান্তি এবং সংকটে পড়তে হয়। ২০০৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত সকল সদস্যের জমাকৃত টাকার হিসাব, কন্টিবিউশনের টাকার হিসাব, পানি লীজের টাকার হিসাব, সদস্যদের চাদা ও শেয়ার হোল্ডারদের লভ্যাংশের হিসাব, শেয়ার বিক্রির হিসাব, সমিতি থেকে দেওয়া লোনের লভ্যাংশের হিসাব পাচ্ছেনা না সমিতির সদস্যবৃন্দ।
মানববন্ধনে বক্তব্য রাখেন সুরমা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সফিকুল ইসলাম আর্মি, জালাল উদ্দিন, রাশিদ মিয়া, হাবিবুর রহমান, ফরিদ মিয়া, ক্বারী আব্দুল কুদ্দুছ, জামাল মিয়া, ফয়জুল মিয়া, রতন মিয়া, আব্দুল লতিফ, আব্দুল মতিন, আম্বর আলী প্রমুখ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest