বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১১:০৯ পূর্বাহ্ন

টিডিএমএসএ’র উদ্যোগে করোনা সচেতনতায় ত্রিশাল হেল্পলাইনে আলোচনা

টিডিএমএসএ’র উদ্যোগে করোনা সচেতনতায় ত্রিশাল হেল্পলাইনে আলোচনা

এস.এম জামাল উদ্দিন শামীম,ময়মনসিংহ:
ত্রিশাল ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন (টিডিএমএসএ)করোনা ভাইরাস ও মেডিকেলে ভর্তি পরীক্ষা সংক্রান্ত অনলাইনে আলোচনা কার্যক্রম চালু করেছে।

জনকল্যাণ মূলক তথ্যসেবার প্রতিশ্রতি নিয়ে গঠিত অনলাইন মাধ্যম ত্রিশাল হেল্পলাইনে গত ২১ শে সেপ্টেম্বর থেকে টিডিএমএসএ’র উদ্যোগে ধারাবাহিক এ আলোচনা কার্যক্রম চালু হয়েছে।

পৃথিবীজুড়ে আতঙ্ক সৃষ্টি করা করোনাভাইরাসের (কোভিড-১৯) পাদুর্ভাব ঘটেছে বাংলাদেশেও।এই খবর জানাজানি হওয়ার পর দেশজুড়ে জনমনে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। সবার মধ্যে ভর করেছে এক ধরনের ভীতি।সতর্কতা অবলম্বনে লকডাউনে পার হয়েছে দীর্ঘ সময়। অন্যান্য কার্যক্রমের পাশাপাশি লকডাউন থেকে বাদ পরেনি শিক্ষা প্রতিষ্ঠানও।এতে ব্যহত হয়েছে পাঠ কার্যক্রম। তবে করোনা ভাইরাস সংক্রমণে বিশেষজ্ঞরা আতঙ্কিত না হয়ে অধিক সতর্কতার পরামর্শ দিয়েছেন। তাদের মতে করোনাভাইরাস ছোঁয়াছে রোগ হওয়ায় যেখানে এ রোগী নেই সেখানকার মানুষের আতঙ্কের কিছুই নেই। কিন্তু রোগটি থেকে দূরে থাকার জন্য বাড়তি সতর্কতা আবশ্যক।

টিডিএমএসএ’র বিভিন্ন সদস্যদের নিয়ে অনলাইনে আলোচনার সময় তারা বলেন আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমরা যদি সকলে মিলে কাজ করি,সতর্কতাগুলো মেনে চলি, পাবলিক গ্যাদারিং পরিহার করি আশা করি করোনা ভাইরাস আমরা প্রতিরোধ করতে সক্ষম হবো। সচেতনতামূলক কার্যক্রমে আমরা আগে থেকেই অংশগ্রহণ করে আসছি যা এখনো বিদ্যমান। নতুন করে কারো শরীরে সংক্রমণরোধে করোনা প্রতিরোধে সচেতন থাকার আহ্বান জানিয়ে এসময় আলোচনা চলাকালে মেডিকেলে ভর্তির বিষয় নিয়ে কথা বলেন আলোচকরা।

ত্রিশাল হেল্পলাইন অনলাইন গ্রুপে সুষ্ঠু ভাবে আলোচনা অনুষ্ঠান সম্পন্ন হওয়ায় গ্রুপের সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ত্রিশাল ডক্টরস এন্ড মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশনের ডাক্তার ও শিক্ষার্থী বৃন্দ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest