বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন

চাঁদা না দেয়ায় গুলি, ৯৯৯-এ কল করে রক্ষা পেলেন প্রবাসী

চাঁদা না দেয়ায় গুলি, ৯৯৯-এ কল করে রক্ষা পেলেন প্রবাসী

কুমিল্লার চৌদ্দগ্রামে চাঁদা না দেওয়ায় প্রবাসীকে গুলি এবং ধারালো অস্ত্র ও হাতুড়ি দিয়ে কুপিয়ে-পিটিয়ে আহতের অভিযোগ উঠেছে সাকিব ও সুমন নামে দুই যুবকের বিরুদ্ধে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সকালে, কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী ইউনিয়নের চাপাচৌ গ্রামে ওই প্রবাসীর ওপর চাঁদাবাজরা এই হামলা চালায়। হামলায় আহত প্রবাসী আবদুল কাইয়ুম রনি জীবন রক্ষায় পুলিশের জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোনে করলে পুলিশ ওই প্রবাসীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে। এরপর তাকে চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে পুলিশ। হামলাকারী অভিযুক্ত নাজমুছ সাকিব ওরফে ইয়াবা সাকিব (২২) চৌদ্দগ্রাম উপজেলার গুণবতী ইউনিয়নের চাপাচৌ গ্রামে মৃত আবদুর সোবানের ছেলে এবং তার ভাই শাহাদাত হোসেন সুমন (৩০)

স্থানীয়রা জানান, এলাকায় ঘুরেফিরে বিভিন্ন অজুহাতে প্রবাসী পরিবারসহ সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে চাঁদা আদায় করাই হচ্ছে ইয়াবা সাকিব ও সুমনদের পেশা। এর আগেও সাকিব ও সুমনের দাবিতে চাঁদা না দেওয়ায় ওই গ্রামের কয়েকজন বাসিন্দাকে হামলা ও মারধরের হুমকি দেয় তারা।

হামলার শিকার প্রবাসী আবদুল কাইয়ুম রনি জানান, সাকিব ও সুমন মঙ্গলবার সকালে তাদের দলবল দিয়ে চাঁদার জন্য আসে তার কাছে। পূর্বে তাদেরকে একাধিকবার চাঁদা দেওয়া হয়েছিলো। চাঁদা না দেওয়ার কথা জানালে তাকে মারধরের হুমকি দেয়। পরে প্রতিবাদ করতে গেলে তার ওপর ধারালো অস্ত্র ও হাতুড়ি দিয়ে হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে আঘাতের পর তার হাতে এবং কোমরে গুলি করে ওই ইয়াবা সাকিব ও সুমন। তখন ওই প্রবাসী বাঁচার জন্য পুলিশের জরুরি নাম্বার ৯৯৯ নাম্বারে কল দিয়ে সাহায্য চাইলে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে।

চৌদ্দগ্রাম পুলিশ ফাঁড়ির এসআই মো. আবদুল জলিল জানান, ৯৯৯ নাম্বারে কল পেয়ে আমরা হামলাকারীদের হাত থেকে ওই প্রবাসীকে উদ্ধার করি। এরপর চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পরামর্শ দিয়েছি। এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ হয়নি। অভিযোগের পর অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশ কাজ করবে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest