শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৪৪ অপরাহ্ন

গোমস্তাপুরে “জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের” প্রকল্প বাস্তবায়নে অনিয়মের অভিযোগ

গোমস্তাপুরে “জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের” প্রকল্প বাস্তবায়নে অনিয়মের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার,গোমস্তাপুর ইউনিয়নের নয়াদিয়াড়ী গ্রামে গত নভেম্বর ২০১৯ইং

এ “জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর”থেকে প্রাপ্ত নিরাপদ পানি পানের জন্য টিউবওয়ালের অকার্যকরী অবস্থা। এলাকাবাসীর অভিযোগ যখন টিউবওয়ালটি ইন্জিনিয়ার স্থাপন করে যায় তখন তারা পানি ব্যবহার করতে ও উত্তলনে অসুবিধাবোধ করছিল।তাই তারা এর কার্যকরী ব্যবস্থা গ্রহনের জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে কয়েকবার অভিযোগ করে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পরে ঠিক হয়ে যাবে বলে আশ্বাস দিয়ে যান।কিন্তুু গত ১০মাস পের হইয়ে গেলেও কোন টিউবওয়ালে পানি পান ও ব্যবহার করতে পারছে না।

ভুক্তভোগী মোহাম্মদ ইউনুস, মোঃ বাফাউদ্দিন , আব্দুল খালেক, আবু বকর এদের থেকে অভিযোগ পাওয়া যায় কয়েকটি টিউবওয়ালে পানি পান করতে না পেরে বাধ্য হয়ে ইউনিয়নে ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে কয়েকবার অভিযোগ জানালে জনস্বাস্থ্য থেকে এসে মেকানিক্স দেখে যায় এবং পূর্ণাঙ্গ মেরামত না করে জোর পূর্বক টাকা আদায় করে নিয়ে যায়।তারপর কয়েক দিন পানি পান করতে পারলেও পরে অকেজো হয়ে যায়।

এই ব্যাপারে গোমস্তাপুর ইউনিয়ন চেয়ারম্যান জনাব মোঃ জামাল উদ্দীন মন্ডল এর সাথে কয়েকবার যোগাযোগ করা হলেও তিনি জনস্বাস্থ্যকে বিষয়টি দেখবার দায়িত্ব দিয়েছে বলে জানান।

 

এদিকে,”জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর”মেকানিক্স মোঃ নাইমুল এরা হাতে অভিযোগ পত্র জমা দেয়া হলেও। তিনি বলেন টিউবওয়ালে আগে পানি পান করা যাচ্ছিল আমরা দেখে এসেছি।আর এখন পানি পান করা যাচ্ছে না এবং আগে থেকে পানি পান করা যাচ্ছিল না এটা ভিত্তিহীন বক্তব্য।

 

আর এখন আমরা টিউবওয়ালের ভালো করা ও দেখাশুনা করা কোনটিও করত পারব না।কারণ জনস্বাস্থ্য এখন এই রকম কোন কাজ ও রক্ষনাবেক্ষণ করার দায়িত্ব বহণ করে না।আপনারা যদি কেউ মেরামত করতে চান তবে ব্যক্তিগত উদ্যোগে নিজ অর্থ দিয়ে মেরামত করে নিবেন।

 

এই বিষয়ে কয়েকবার জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মাহবুবুর রহমানের সাথে কথা বললে তিনি বিষয়টি দেখবে বলে আশ্বাস দেন। কিন্তু মেকানিক্স মোঃ শহিদুল নামে একজনকে পাঠালে তিনি পূর্ণাঙ্গভাবে মেরামত না করে চারজন এর নিকট থেকে অর্থ হাতিয়ে নিয়ে যান। তাই এলাকাবাসীর দাবি অবিলম্বে মেরামত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পূর্ণাঙ্গ ব্যবস্থা গ্রহণ করুক ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest