বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৮:৪০ পূর্বাহ্ন

খুলনার সাথে ট্রেন যোগাযোগ বন্ধ

খুলনার সাথে ট্রেন যোগাযোগ বন্ধ

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাদপুরের সাফদারপুর রেল স্টেশনে পাথর বাহী ও তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তেলবাহী ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত ও ৩টি ট্যাংকের তেল নির্গত হয়েছে। গেলরাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এতে খুলনার সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। পাথারবাহী ট্রেনটি দর্শনানে ফিরিয়ে নেওয়া হয়েছে।এদিকে এই ট্রেন দুর্ঘটনার তদন্তে রেলওয়ের পাকশী সহকারী ট্রাফিক অফিসার আব্দুস সোবহানকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

ঝিনাইদহে কোটচাদপুর সাফদারপুর স্টেশনের মাস্টার গোলাম মোস্তফা জানান, দর্শনা থেকে নওয়াপাড়াগামী পাথরবাহী ডিজেএন-২৬ ডাউন ট্রেন সাফদারপুর স্টেশনে দাড়িয়ে ছিল। সেসময় খুলনা থেকে ডিজেলবাহী কেপি-২১আপ ট্রেনটি পার্বতীপুর যাচ্ছিল। পথিমধ্যে কোটচাদপুরের সাফদারপুর স্টেশনে আসলে চালক সিগনাল না মেনে দাড়িয়ে থাকা ট্রেনে ধাক্কা দেয় । এতে তেলবাহী ট্রেনের ৫ টি ট্যাংক লাইনচ্যুত হয়।

তিনি আরো জানান, পাবার ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন আসার পর মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৮টা থেকে উদ্ধার কাজ শুরু হয়েছে। কখন নাগাদ ট্রেন চলাছল স্বাভাবিক হবে তা বলা যাচ্ছে না।

কোটচাদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুর রাজ্জাক জানান, ৩টি ট্যাংকারের তেল প্রায় সম্পুর্ণ ছড়িয়ে পড়েছে চারিদিকে। প্রতিটিতে ৫০ হাজার লিটার তেল থাকে। এটি অত্যন্ত দাহ্য, যে কোন সময় চারিদিকে আগুন ছড়িয়ে পড়তে পারে। তাই আমরা রেল লাইন ও আশপাশে পানি ছিটাচ্ছি এবং সবাই সতর্ক থাকতে বলছি। যেন কেউ কোন রকমেই আগুন জাতীয় কিছু ব্যবহার না করে। কারো ভুল হলেই বড় দুর্ঘটনার শঙ্কা রয়েছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest