সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:৩৩ অপরাহ্ন

কুড়িগ্রামে বন্যার পানি বৃদ্ধি

কুড়িগ্রামে বন্যার পানি বৃদ্ধি

মোঃ এজাজ আহম্মেদ,রংপুর অফিস :

চতুর্থ দফা বন্যার পানি কমতে না কমতেই অবিরাম বর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে কুড়িগ্রামে সবকটি নদনদীর পানি নতুন করে ফের বৃদ্ধি পেতে শুরু করেছে।ফলে পঞ্চম দফা বন্যা পরিস্থিতির আশংকা করা হচ্ছে এ জেলায়।

গতকাল ২৪ (সেপ্টেম্বর) বৃহস্পতিবার দুপুরে স্থানীয় পানি উন্নয়ন বোর্ড জানায়,গত ২৪ ঘণ্টায় আবারো ধরলা নদীর পানি অনেক বেড়ে বিপদসীমার ১৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।গত ৪দিন আগে চতুর্থ দফা বন্যায় জেলার প্রায় সাড়ে ৪ হাজার হেক্টর আবাদি জমির ফসল নিমজ্জিত হয়।নতুন করে বন্যা পরিস্থিতির সৃষ্টিতে নদনদী পাড়ের মানুষের মধ্যে বন্যার আশংকায় হতাশা দেখা দিয়েছে।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, আজ বৃহস্পতিবার সকালে ধরলা নদীর পানি বেড়ে বিপদসীমা অতিক্রম করেছে। অন্যান্য নদনদীর পানিও ক্রমেই বাড়ছে।তবে কয়েকদিন পানি আরো বাড়বে বলে তিনি জানান।

আজ শুক্রবার পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক কুড়িগ্রামের নদনদীর পানি বৃদ্ধিসহ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে আসছেন।তিনি দিনব্যাপি জেলার বিভিন্ন নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনসহ ক্ষয়ক্ষতি পর্যবেক্ষন করবেন বলে জানা গেছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest