শনিবার, ১৫ মে ২০২১, ০২:৩৫ পূর্বাহ্ন

কুড়িগ্রামে কবর খুঁড়তেই বেড়িয়ে এল আরবি অক্ষর

কুড়িগ্রামে কবর খুঁড়তেই বেড়িয়ে এল আরবি অক্ষর

মোঃ এজাজ আহম্মেদ,রংপুর ব্যুরো : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় এক মৃত ব্যক্তির কবর খোঁড়ার সময় কবরের মাটির দু’ধারে আরবি অক্ষরে লেখা দেখা যায়।

আজ (৭ জানুয়ারি) বৃহস্পতিবার সকাল ৮টায় উপজেলার পশ্চিম পানিমাছ কুটি গ্রামে এমন ঘটনা ঘটে। ঘটনাটি ছড়িয়ে পড়লে হাজারও মানুষের ঢল নামে সেখানে।পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য মোতায়েন করা হয় পুলিশ। স্থানীয় সুত্রে জানা যায়,
ওই এলাকার মৃত আঃ জব্বার আলীর ছেলে ইসমাইল হোসেন ঢাকার মহাখালীর ব্র্যাক এনজিওতে চাকরিরত অবস্থায় গত বুধবার (৬ জানুয়ারি) রাত ১০টার সময় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। তার মরদেহ স্বজনরা নিয়ে এসে নিজ বাড়ির আঙ্গিনায় দাফন করার জন্য বৃহস্পতিবার সকাল ৮টায় প্রস্তুতি নেন তারা।বাদ যোহর তার মৃতদেহ দাফনের জন্য মাইকে প্রচার করা হয়। পরে,আব্দুল বাড়ী ও আমির আলী নামে দুইজন কবর খোঁড়ার শুরু করেন।কবরে বেশির ভাগ ছিলো বালুমাটি।কবরের ওপরের অংশ খোঁড়ার সময় বের হয়ে আসে আরবি অক্ষর।বিষয়টি প্রথমে তারা দেখে চমকে যান।পরে ধারালো অস্ত্র (বেখি) দিয়ে তারা যতবার মাটি কেটে দেন, কিন্তু লিখা বন্ধ না হয়ে পরিস্কার হয়ে ওঠে আরবি হরফগুলো।কবরের (দুই পাঁজরের) পশ্চিম পার্শ্বে লেখা রয়েছে বিসমিল্লাহ,সূরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ আর পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম।

স্থানীয়রা আরো জানায়,
মৃত ওই ব্যক্তি এক সন্তানের জনক ছিলেন।তার স্ত্রীর নাম হাজরা বেগম। সে এখন গর্ভপতী অবস্থায় রয়েছে। ছাত্রজীবন থেকে তিনি পরহেজগার ও নামাজি ছিলেন।চার ভাই তিন বোনের মধ্যে তিনি ছিলেন তিন নম্বর।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest