সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:৩৩ পূর্বাহ্ন

কমলগঞ্জে সবজী চাষীদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

কমলগঞ্জে সবজী চাষীদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

আব্দুল বাছিত খান,মৌলভীবাজার প্রতিনিধি :

মৌলভীবাজারের কমলগঞ্জে সবজী চাষীদের সাথে মতবিনিময় করেছেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। শনিবার বিকাল চারটায় কমলগঞ্জের পাত্রখোলা চা বাগানে অনাবাদি জমিতে টমেটো, শসা, শিম সহ বিভিন্ন ফসল উৎপাদনকারী প্রান্তিক চাষীদর সাথে মতবিনিময় অনুষ্ঠানে চাষীদের বিভিন্ন সমস্যা ও প্রতিকূলতার কথা শুনে পর্যাপ্ত সেচ সুবিধা ও কৃষকদেরকে স্বল্প সুদে ব্যাংক ঋণ প্রদানের আশ্বাস দেন।

তিনি জানান, মৌলভীবাজার জেলায় একটি হিমাগার স্থাপনে সরকারের পরিকল্পনা রয়েছে। কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হকের সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আশরাফুল আলম, সাবেক উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম,মোসাদ্দেক আহমেদ মানিক সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন, সাংবাদিক সালেহ এলাহি কুটি প্রমূখ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি উদ্যোক্তা আব্দুল মতিন ও কৃষক সাদেক হোসেন।

উল্লেখ্য কৃষি উদ্যোক্তা আব্দুল মতিনের উৎসাহে ২০১৪সাল থেকে পাত্রখোলা ও দলই চা বাগানের আড়াই শতাধিক একর অনাবাদী ও পরিত্যক্ত জমি বার্ষিক চুক্তিতে লীজ নিয়ে প্রায় তিনশো সবজী চাষীদের উৎপাদিত টমেটো, শসা, শিম,করলা সহ বিভিন্ন জাতের সবজী দেশের বিভিন্ন জেলায় রফতানি হয়।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest