মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন

এবার ইলিশের ট্রলার দিয়ে ঘেরাও করে পুলিশের স্পিডবোটে হামলা

এবার ইলিশের ট্রলার দিয়ে ঘেরাও করে পুলিশের স্পিডবোটে হামলা

বরিশালের হিজলা উপজেলার বদরপুর সংলগ্ন মেঘনার শাখা নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান চালাতে গেলে নৌপুলিশের ওপর হামলা চালিয়েছেন অসাধু জেলেরা। এতে এক পুলিশ সদস্য আহত হয়েছেন।

এ সময় পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে শটগানের ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে হামলাকারীরা পালিয়ে যান।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। অহত নৌপুলিশের নায়েক খাইরুল ইসলামকে চিকিৎসা দেয়া হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন নৌপুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, হিজলা উপজেলার হরিনাথপুর ইউনিয়নের বদরপুর সংলগ্ন মেঘনার শাখা নদীতে মা ইলিশ ধরা হচ্ছে এমন খবর পেয়ে নৌ পুলিশের সদস্যরা একটি স্পিডবোটে করে অভিযান চালান। এ সময় নৌ পুলিশের স্পিডবোট দেখে ১০ থেকে ১২টি ট্রালার একত্র হয়ে আকস্মিক ইটপাটকেল ও বাঁশের খণ্ড নিক্ষেপ করে। এতে নৌপুলিশের নায়েক খাইরুল ইসলাম আহত হন।

উপপরিদর্শক (এসআই) মো. মোস্তাফিজুর রহমান বলেন, তাদের স্পিডবোটে ৬ জন পুলিশ সদস্য ছিলেন। তাছাড়া স্পিডবোট চালক ও তার একজন সহযোগী ছিলেন। অন্যদিকে হামলাকারীরা ছিলেন সংখ্যায় অর্ধশতাধিক।

নৌপুলিশের স্পিডবোট ঘটনাস্থলে পৌঁছালে তারা পুলিশকে মাঝে রেখে তিন দিক থেকে অবরুদ্ধ করে ফেলেন। এ সময় তারা ইটপাটকেল ও বাঁশের খণ্ড নিক্ষেপ শুরু করেন। পরে পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে শটগানের ৪ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে তারা পালিয়ে যান বলে জানান তিনি।

উপপরিদর্শক (এসআই) মো. মোস্তাফিজুর রহমান আরও বলেন, হামলাকারীদের পরিচয় শনাক্ত করে আটকের চেষ্টা চলছে। ওই এলাকায় আরও জোরদার অভিযান চালানোর প্রস্তুতি নেয়া হচ্ছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest