মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:০৮ পূর্বাহ্ন

এক ঘণ্টার জন্য পুলিশ সুপার!

এক ঘণ্টার জন্য পুলিশ সুপার!

ভোলা: এক ঘণ্টার জন্য ভোলা পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন স্কুলছাত্রী তাসনিম আজিজ রিমি (১৫)। বুধবার (২৮ অক্টোবর) বেলা ১১টার দিকে ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার স্কুলছাত্রীকে এক ঘণ্টার জন্য এ দায়িত্ব দেন।

‘মেয়ে আমি সমানে সমান অনলাইন স্বাধীনতা’ এ স্লোগান নিয়ে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) ও প্লান ইন্টারন্যাশনালের আয়োজনে এক অনুষ্ঠানে এ দায়িত্ব দেয়া হয় তাকে। এসময়, নারী নির্যাতন, কন্যা শিশু বান্ধব পরিবেশ সৃষ্টি, নারীর প্রতি সহিংসতা বন্ধ, ইভটিজিং, কিশোর গ্যাং, বাল্যবিয়ে রোধ, সাইবার ক্রাইম নিয়ন্ত্রণ ও সামাজিক অপরাধ রোধে সুপারিশমালা প্রেরণ করেন ‘প্রতীকী’ এই পুলিশ সুপার।

তাসনিম আজিজ রিমি ভোলা পৌর ১নং ওয়ার্ডের ইলিশা বাসস্টান্ড এলাকার তারেক আব্দুল আজিজের মেয়ে ও ভোলা সরকারি বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী।

তাসনিম আজিজ রিমি জানান, ভোলা জেলাকে নারী ও শিশুবান্ধব জেলায় রূপান্তরিত করে ধর্ষণ, ইভটিজিংসহ সব ধরনের অপরাধমুক্ত করতে আমি প্রস্তাবনা দিয়েছি। এটা বাস্তবায়ন করতে পারলে সারাদেশের ৬৪ জেলার মধ্যে ভোলা জেলা অপরাধমুক্ত ও শান্তিপ্রিয় জেলা হিসেবে রোল মডেলে পরিণত হবে।

ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, ভোলা জেলাকে সব ধরনের অপরাধমুক্ত করতে আমরা কাজ করে যাচ্ছি। সকল ঘটনাকে আমরা অধিক গুরুত্ব দিয়ে কাজ করছি। আশা করি সকলের সহযোগিতায় আমরা অনেক দূর এগিয়ে যাব।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ভোলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আক্তার হোসেন, ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সারমিন জাহান শ্যামলীসহ প্রমূখ।এসময় তাসনিম আজিজ রিমির পরিবারের সদস্য, সাংবাদিক, শিক্ষকসহ সকল পেশার মানুষ উপস্থিত ছিলেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest