শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

অপহৃত মাদ্রাসা ছাত্রীকে তিন দিনে উদ্ধার করল পিবিআই

অপহৃত মাদ্রাসা ছাত্রীকে তিন দিনে উদ্ধার করল পিবিআই

 সাকিবুল হাসান রুবেল, ময়মনসিংহঃ  গত  ১৪-০৯-২০২১ইং সকাল অনুমান ০৭.৩০ ঘটিকার সময় ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন চরনিলক্ষীয়া সাকিনস্থ দীঘলপাড়া এলাকা হতে পিবিআই কর্তৃক মামলা গ্রহণের মাত্র ০৩ (তিন) দিনের মধ্যে অপহৃত মাদ্রাসা ছাত্রী তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে উদ্ধার করল পিবিআই, ময়মনসিংহ। তাবাসুম মাসুদা আক্তার সূচী (১৫), পিতা-মোঃ মহব্বত আলী, মাতা-মোছাঃ কিতাব জান, সাং-চরনিলক্ষীয়া দীঘলপাড়া, থানা-কোতোয়ালী, জেলা-ময়মনসিংহ কোতোয়ালী থানাধীন ভাটিপাড়া দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণীর ছাত্রী ছিল।মাদ্রাসায় আসা যাওয়ার পথে ০১ নং আসামী মোঃ মোজাম্মেল হক (২১), পিতা-মৃত রাজ্জাক আলী, সাং-চরনিলক্ষীয়া, থানা-কোতোয়ালী, জেলা-ময়মনসিংহ প্রায় সময় উত্যক্ত করা সহ প্রেম নিবেদন করত। ভিকটিম সূচী তার মাকে উক্ত বিষয়টি জানালে তার মা মোছাঃ কিতাব জান ০১ নং বিবাদীর মাতা ০২ নং আসামী জোসনা আরা’কে তার ছেলেকে শাসন করতে বললে জোসনা আরা তার ছেলে মোজাম্মেল হক’কে শাসন না করে উল্টো অপহৃত তাবাসুম মাসুদা আক্তার সূচী’র মাকে গালিগালাজ করে তাদের বাড়ী হতে তাড়িয়ে দেয়।আসামী মোজাম্মেল হক সূচী’র মায়ের উপর ক্ষিপ্ত হয়ে তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে অপহরণের সুযোগ খুজতে থাকে।

এক পর্যায়ে ঘটনার দিন ও সময়ে অর্থাৎ ২২/০৮/২১ খ্রিঃ, ভোর অনুমান ০৫.৩০ ঘটিকার সময় তাবাসুম মাসুদা আক্তার সূচী প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে পূর্ব থেকে উৎপেতে থাকা বিবাদী মোঃ মোজাম্মেল হক তার সহযোগীদের নিয়ে পূর্বপরিকল্পিতভাবে ভিকটিম সূচী’র মুখ চেপে ধরে জোরপূর্বক অপহরণ করে অজ্ঞাতনামা সিএনজি’তে করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। সূচী’র মা-বাবা বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে কোথাও না পেয়ে সূচী’র মা মোছাঃ কিতাব জান বাদী হয়ে বিবাদীদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে কোতোয়ালী থানার সিআর মামলা নং-১৪২/২১, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সং/০৩) এর ৭/৩০ দায়ের করেন। ডিআইজি পিবিআই জনাব বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সঠিক তত্ত্বাধান ও দিক নির্দেশনায় পিবিআই ময়মনসিংহ ইউনিট ইনচার্জ পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস এর সার্বিক সহযোগিতায় মামলাটির তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ দেলোয়ার হোসাইন মামলাটি তদন্ত করেন।

পুলিশ সুপার জনাব গৌতম কুমার বিশ্বাস এর দিক নির্দেশনায় ও তত্ত্বাধানে তদন্তকারী কর্মকর্তা প্রযুক্তির সহায়তায় ভিকটিমের অবস্থান সনাক্ত পূর্বক অদ্য ১৪-০৯-২০২১ইং সকাল অনুমান ০৭.৩০ ঘটিকার সময় ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন চরনিলক্ষীয়া সাকিনস্থ দীঘলপাড়া এলাকা হতে অপহৃত তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে উদ্ধার করেন। এ বিষয়ে ময়মনসিংহ জেলার পিবিআই এর এসপি গৌতম কুমার বিশ্বাস বলেন, এটি একটি চাঞ্চল্যকর মাদ্রাসা ছাত্রী অপহরণ ঘটনা। বিজ্ঞ আদালতের নির্দেশে মামলাটির তদন্তভার পিবিআই ময়মনসিংহ জেলাকে প্রদান করা হলে পিবিআই কর্তৃক অত্র মামলার অপহৃত তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে উদ্ধারের লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়। এক পর্যায়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় বাদী তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানাধীন চরনিলক্ষীয়া সাকিনস্থ দীঘলপাড়া এলাকা হতে উদ্ধার করা হয়। অদ্য ১৪-০৯-২০২১ইং বাদী তাবাসুম মাসুদা আক্তার সূচী’কে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে সে স্বেচ্ছায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দি প্রদান করে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest