মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১২:৫৫ অপরাহ্ন

২৪ ঘণ্টায় শনাক্ত ৯৯০, মৃত্যু ১৭

২৪ ঘণ্টায় শনাক্ত ৯৯০, মৃত্যু ১৭

মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৫৭৬ জনে। উল্লিখিত সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৯০ জনের। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ১৪ হাজার ৫০০ জন।শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ১৯৭ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৫৮ হাজার ৬৫৬ জন করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৮০টি ল্যাবে ১২ হাজার ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত দেশে মোট ৩২ লাখ ৩৯ হাজার ৭০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ১৭ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১০ জন ও নারী সাতজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন পাঁচ হাজার ৭৬৪ জন ও নারী এক হাজার ৮১২ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজনে রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে দুইজন, খুলনা বিভাগে দুইজন ও রংপুর বিভাগে একজন। বাকি চার বিভাগে মৃত্যু নেই। বিশ্বে শনাক্তের দিক থেকে ২৭তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৫তম অবস্থানে।

মহামারি করোনাভাইরাস শনাক্তের এক বছর পূর্তি হয়েছে গত ৩১ ডিসেম্বর। গত বছরের এই দিনে প্রথম করোনা শনাক্ত হয়েছিল চীনের উহানে। পরে একে একে এই ভাইরাসটির সংক্রমণ ধরা পড়ে বিশ্বের প্রায় সব দেশে। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest