বুধবার, ১২ মে ২০২১, ০১:২৭ অপরাহ্ন

২৪ ঘণ্টায় শনাক্ত সাতশ’র ঘরে, মৃত্যু ২২

২৪ ঘণ্টায় শনাক্ত সাতশ’র ঘরে, মৃত্যু ২২

শীতে করোনা মহামারি দেশে ভয়াবহ রূপ নিতে পারে আশঙ্কা করা হলেও পরিস্থিতি তেমন হয়নি। চলতি জানুয়ারি মাসে একদিন বাদে দেশে দৈনিক করোনা শনাক্তের সংখ্যা হাজারের নিচেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৬৯২ জন। এর আগে গত ২ জানুয়ারি প্রায় আট মাসের মধ্যে ৬৮৪ জন শনাক্তের কথা জানানো হয়েছিল।

তার আগে ৪ মে ৬৮৮ ও ৯ মে ৬৩৬ জন শনাক্তের কথা জানানো হয়েছিল। ১০ মে’র পর ২ জানুয়ারি পর্যন্ত সাতশ’র নিচে নামেনি দৈনিক শনাক্তের সংখ্যা। শনিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৭৫৬ জনে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ১৮১ ল্যাবে ১২ হাজার ৯০৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত ৩৩ লাখ ৪৪ হাজার ৩৯৯টি নমুনা পরীক্ষা হয়েছে। এসব পরীক্ষায় এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ২১ হাজার ৩৮২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৭৮৫ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৬৬ হাজার ৬৪ জন করোনা থেকে সুস্থ হলো।

২৪ ঘণ্টায় নতুন ২৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৫ জন ও নারী সাতজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন পাঁচ হাজার ৮৯৫ জন ও নারী এক হাজার ৮৬১ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে পঞ্চাষোর্ধ্ব হলেন ২০ জন ও ৪১- ৫০ বছরের মধ্যে ৫ জন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৪ জন, চট্টগ্রাম বিভাগে দুইজন, রংপুর বিভাগে তিনজন, ময়মনসিংহ দুইজন, খুলনা বিভাগে একজন ও রাজশাহী বিভাগে একজন মারা গেছেন।

বিশ্বে শনাক্তের দিক থেকে ২৭ তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৫ তম অবস্থানে।

মহামারি করোনাভাইরাস শনাক্তের এক বছর পূর্তি হয়েছে গত ৩১ ডিসেম্বর। গত বছরের এই দিনে প্রথম করোনা শনাক্ত হয়েছিল চীনের উহানে। পরে একে একে এই ভাইরাসটির সংক্রমণ ধরা পড়ে বিশ্বের প্রায় সব দেশে। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest