বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৭:৫৪ পূর্বাহ্ন

সরকারি চাকরিতে বয়স ছাড় দিতে মন্ত্রণালয়গুলোকে নির্দেশ

সরকারি চাকরিতে বয়স ছাড় দিতে মন্ত্রণালয়গুলোকে নির্দেশ

করোনাভাইরাসের কারণে নিয়োগ প্রক্রিয়া আটকে থাকায় ক্ষতিগ্রস্ত প্রার্থীদের সরকারি চাকরিতে প্রবেশকালে সর্বোচ্চ বয়সসীমায় ছাড় দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশনা দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এক আদেশে ২৫ মার্চকে ৩০ বছর ধরে বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশনা দিয়ে সব মন্ত্রণালয়/বিভাগের সচিব ও সিনিয়র সচিবদের কাছে পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সরকারের সব মন্ত্রণালয়/বিভাগের অধীন অধিদপ্তর, পরিদপ্তর, সংস্থা এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে বিভিন্ন ক্যাটাগরির সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে এ নির্দেশনা দিয়েছে।

চিঠি বলা হয়েছে, বিসিএস ছাড়া সরকারি চাকরিতে সরাসরি নিয়োগের লক্ষ্যে যথাযথ কর্তৃপক্ষ গত ২৫ মার্চের আগের নিয়োগের ছাড়পত্র দেওয়াসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা সত্ত্বেও কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব দপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তিতে ২৫ মার্চ তারিখের প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা নির্ধারণ করে বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্রিষ্ট সব মন্ত্রণালয়/বিভাগকে অনুরোধ জানানো হলো।

বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর। প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে নিয়োগ দেয়া হয়। তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদগুলোতে নিয়োগের দায়িত্ব সংশ্লিষ্ট সরকারি দপ্তরের।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ২৬ মার্চ থেকে টানা ৬৬ দিনের সাধারণ সরকারি ছুটি শেষে জনজীবন ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করে। ওই ছুটিকালীন অফিস-আদালত বন্ধ ছাড়াও চাকরির বিজ্ঞপ্তি এবং নিয়োগ প্রক্রিয়া বন্ধ ছিলো।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest