বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১০:২৪ অপরাহ্ন

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ খুব বেশী দূরে নয়: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ খুব বেশী দূরে নয়: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহবান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে শিক্ষা দিবস-২০২০ উপলক্ষে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) কর্তৃক ‘বঙ্গবন্ধু শিক্ষা ভাবনা ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এমন কথা জানান।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বৈষম্যহীন শিক্ষা ব্যবস্থার উদ্যোগ গ্রহণ করেছিলেন। পচাঁত্তরে বঙ্গবন্ধুকে হত্যা করা না হলে বহু আগেই বাংলাদেশে বৈষম্যহীন শিক্ষা এবং শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ হতো। সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। শিগগিরই ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভূক্তির আওতায় আসবে।

তিনি আরো বলেন, শিক্ষা ব্যবস্থা জাতীয়করণও খুব বেশী দূরে নয়। শিক্ষকরা দেশের সুনাগরিক গড়ার কারিগর। দেশপ্রেমিক নতুন নেতৃত্ব সৃষ্টি করা শিক্ষকদের কাজ।

তিনি মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে শিক্ষকদের প্রতি আহবান জানান।

স্বাশিপ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক উপস্থিত ছিলেন।

আলোচনায় সভায় বক্তব্য রাখেন মো. সাইদুর রহমান পান্না, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, অধ্যক্ষ তেলোয়াত হোসেন, অধ্যক্ষ মোকসেদুর রহমান, অধ্যক্ষ সলিম উল্লাহ সেলিম, অধ্যক্ষ মাহুবুবুর রহমান, মো. মজিবুর রহমান বাবুল, আকলিমা খাতুন, অধ্যক্ষ মোশারফ হোসেন মুকুল, অধ্যাপক ফজলুর রহমান প্রমুখ শিক্ষক নেতৃবৃন্দ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest