শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:৩২ পূর্বাহ্ন

ময়মনসিংহে ডিবি পুলিশের অভিযানে ৫ ডাকাত গ্রেফতার ॥ আদালতে স্বিকারোক্তি

ময়মনসিংহে ডিবি পুলিশের অভিযানে ৫ ডাকাত গ্রেফতার ॥ আদালতে স্বিকারোক্তি

সুমন ভট্টাচার্য,ময়মনসিংহ :
ময়মনসিংহের মুক্তাগাছায় আরব এগ্রো ফার্মের দারোয়ানকে বেঁধে ২০ লাখ টাকা মুল্যের ১৬টি গরু ডাকাতির ঘটনায় জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান পিপিএম (সেবা)’র নির্দেশে জেলা ডিবি পুলিশ টানা অভিযান চালিয়ে গ্রেফতার ৫ ডাকাতকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত একটি ট্রাক, একটি প্রাইভেটকার, তালা কাটার একটি কাটার মেশিন, তিনটি চাকু, ৬ টকুরা রশি, একটি কেচি, দুইটি ত্রিপল ও হাসিল বই উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে ৩ ডাকাত আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। গত শনিবার (১০ অক্টোবর)ঢাকা, সাভার, পাবনা ও সিরাজগঞ্জে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, গত ২৭ সেপ্টেম্বর রাতে ২২/২৩ জনের অজ্ঞাত একটি ডাকাত দল মুক্তাগাছা আরব এগ্রো ফার্মের দারোয়ানদের হাত, পা বেঁধে ২০ লাখ টাকা মুল্যের ১৬ টি গরু ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় মুক্তাগাছা থানায় ডাকাতি মামলা হয়েছে। যার মামলা নং-২৫, তারিখ-২৮/০৯/২০২০ ইং ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড)।

ময়মনসিংহ জেলা পুলিশের মতে, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ বিভিন্ন অজ্ঞাত ও আলোচিত মামলার রহস্য উদঘাটন, ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে ব্যাপক সফলতা এবং জেলা পুলিশের ভাবমুর্তি উজ্জল করায় আলোচিত এই গরু ডাকাতি মামলাটি গোয়েন্দা পুলিশকে তদন্তভার দেয়া হয়। ডিবি পুলিশের সফল ওসি শাহ কামাল আকন্দ পিপিএম (বার) নিজে মাঠে থেকে আলোচিত এবং গরু ডাকাতির এই মামলাটি তদন্ত শুরু করেন। ওসি নিজে স্বল্প সময়ে টানা অভিযান পরিচালনা করে ডাকাতির ঘটনায় জড়িত ৫ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ডাকাতরা হলো, বগুড়ার ধনুট থানার আলাউদ্দিনের ছেলে রাব্বানী হোসেন, ঢাকার ধামরাইয়ের আঃ মালেকের ছেলে শহিদুল ইসলাম, সিরাজগঞ্জ সদরের রেজাউল করিমের ছেলে মাসুদ রানা, পাবনার আতাইকুলা থানার আলিম উদ্দিনের ছেলে সবুজ হোসেন ও টাঙ্গাইলের ঘাটাইল থানার গনির ছেলে হুমায়ুন কবির।
ডিবির ওসি শাহ কামাল আকন্দ জানান, আলোচিত গরু ডাকাতির এই মামলাটির তদন্তভার পেয়ে চ্যালেঞ্জ নিয়ে মাঠে কাজ শুরু করি। টানা অভিযান চালিয়ে আসছি। গরু ডাকাতদের পরিচয় নিশ্চিত হলেও তাদের শতভাগ সনাক্ত করতে না পেরে গ্রেফতারে বিলম্ব হয়। শনিবার ৫ ডাকাততে দেশের বিভন্ন জায়গা থেকে গ্রেফতার করা হয়। কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত একটি ট্রাক, একটি প্রাইভেটকার, তালা কাটার একটি কাটার মেশিন, তিনটি চাকু, ৬ টকুরা রশি, একটি কেচি, দুইটি ত্রিপল ও হাসিল বই উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা পুলিশী জিজ্ঞাসাবাদে গরু ডাকাতির সাথে জড়িত অন্যান্য ডাকাত ও ডাকাতির বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। এছাড়াও গ্রেফতারকৃতদের মধ্যে ৩ ডাকাত আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। তিনি আরো জানান, গ্রেফতারকৃতদের দেয়া তথ্যসহ তদন্তকালে পাওয়া তথ্য নিয়ে নিবির কাজ চলছে। এছাড়া অন্যান্য ডাকাতদের গ্রেফতারে অভিযান চলছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest