শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:১৮ অপরাহ্ন

মাস্ক ছাড়া সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে মিলবে না সেবা: মন্ত্রিপরিষদ সচিব

মাস্ক ছাড়া সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে মিলবে না সেবা: মন্ত্রিপরিষদ সচিব

‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন শুরু করেছে সরকার। এখন থেকে মাস্ক ছাড়া সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে কোনো সেবা মিলবে না।

রোববার দুপুরে মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে সীমিত এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সরকারের এমন নির্দেশনার কথা জানান।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং মন্ত্রিপরিষদের অন্য সদস্যরা সচিবালয় থেকে ভার্চুয়াল এ সভায় যোগ দেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, সব প্রতিষ্ঠান, হাট-বাজার, শপিংমল, স্কুল, সামাজিক বা ধর্মীয় সম্মেলনে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। সব প্রতিষ্ঠানকেই নির্দেশনা দেয়া হয়েছে, নো মাস্ক নো সার্ভিস। এটা একেবারেই নির্দেশনা দিয়ে দিয়েছি।

তিনি বলেন, আমরা বিভাগীয় কমিশনারদের এরইমধ্যে নির্দেশনা দিয়ে দিয়েছি। এ ব্যাপারে সব সরকারি-বেসরকারি অফিসের বাইরে বড় একটা পোস্টার দেয়া থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব আরো বলেন, সব মসজিদে নামাজের পর অন্তত দুইবার মাস্ক পড়ার রাষ্ট্রীয় আদেশ প্রচার করতে হবে। আলেম-ওলামাদের সঙ্গেও কথা বলেছি, ওনারাও সেটার সঙ্গে একমত।

সরকারি প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া ঢুকতেই দেয়া হবে না উল্লেখ করে তিনি বলেন, শুধু সরকারি নয় বেসরকারি প্রতিষ্ঠানেও, গণপরিবহনের বিষয়েও আমরা কথা বলব। আমরা সড়ক, নৌপরিবহন ও রেল সচিবের সঙ্গে কাল-পরশুই বসবো। সেখানে একটা সিদ্ধান্ত নেবো।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest