মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:১৬ অপরাহ্ন

ভারতে ধরা পড়ল ওমিক্রন, আক্রান্ত ২

ভারতে ধরা পড়ল ওমিক্রন, আক্রান্ত ২

অবশেষে ভারতেও শনাক্ত হলো করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় আজ বৃহস্পতিবার এই দুঃসংবাদ শুনিয়েছে। দেশটিতে দুই নাগরিকের শরীরে ওমিক্রনের উপস্থিতি পাওয়া গেছে। আক্রান্ত দুই ব্যক্তি দেশটির কর্নাটকের বাসিন্দা বলে জানানো হয়েছে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এক ব্যক্তির বয়স ৬৬ এবং অপরজনের বয়স ৪৬। অকারণে কাউকে ভয় না করার আর্জিও জানিয়েছে তারা। দেশের সীমানার মধ্যে করোনার এই নতুন ধরনের প্রথম শনাক্ত করা হল।

বিশ্বব্যাপী এ ধরন নিয়ে সতর্কতা জারি করা হয়েছে। আক্রান্ত দুজনই পুরুষ। স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, তাদের গোপনীয়তা রক্ষার জন্য তাদের পরিচয় আপাতত প্রকাশ করা হবে না। দুই রোগীর সংস্পর্শে যারা এসেছে তাদের সবাইকে সনাক্ত করা হয়েছে। তাদের করোনা পরীক্ষা করা হচ্ছে বলেও জানানো হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়েরযুগ্ম সচিব লাভ আগরওয়াল সংবাদ সম্মেলনে বলেন, ‘ওমিক্রন সনাক্তকরণ সম্পর্কে আতঙ্কিত হওয়ার দরকার নেই। তবে সচেতনতা একেবারে অপরিহার্য। করোনার বিধি নিষেধ মেনে উপযুক্ত আচরণ অনুসরণ করুন, জমায়েত এড়িয়ে চলুন।’

প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, ওমিক্রন আগের রূপগুলির তুলনায় লক্ষণীয়ভাবে বেশি সংক্রামক হতে পারে। তবে, ধরনটি আরো মারাত্মক হওয়ার কোনো প্রমাণ পাওয়া যায়নি। আজ বৃহস্পতিবার দেশটিতে ৯৭৬৫জন নতুনকরে করোনা আক্রান্ত হয়েছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest