বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৯:১৮ পূর্বাহ্ন

বিশ্ব মুসলিমকে ক্ষুব্ধ করেছে ফ্রান্স : ন্যাপ

বিশ্ব মুসলিমকে ক্ষুব্ধ করেছে ফ্রান্স : ন্যাপ

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং মুসলমান ও ইসলাম নিয়ে কটূক্তিতে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর ভূমিকার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

দলটি বলেছে, মহানবী (সা.)-কে অবমাননা করে বিশ্ব মুসলিমকে অপমান ও ক্ষুব্ধ করেছে ফ্রান্স। দেশটির প্রেসিডেন্ট মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এসব কথা বলেন।

তারা বলেন, বিশ্বের কোটি কোটি মুসলিমের ধর্মীয় বিশ্বাসে আঘাত হানার অধিকার কারো নাই। রসুল (সা.)-এর অবমাননা মুসলিম উম্মাহ কোনো অবস্থাতেই বরদাশত করে না, করতে পারে না, করবে না।

ন্যাপের এই দুই নেতা বলেন, হযরত মুহাম্মদ (সা.) মানবজাতির সর্বশেষ আদর্শ হিসেবে আবির্ভূত হয়েছেন। কেউ রাসুলকে (সা.)-কে মহব্বত না করলে তিনি ইমানদার হবে না। যারা ইসলাম ও রাসুল (সা.)-এর বিরুদ্ধাচারণ করেন তারা না বুঝে করেন।

বাংলাদেশ ন্যাপের ভাষ্য, ‘ফ্রান্স মুসলমানদেরকে উসকে দিয়ে জঙ্গী অপবাদ দেয়ার সুযোগ খুঁজছে। ইসলামবিরোধী শক্তি জিহাদ ও জঙ্গিবাদকে পার্থক্য করে দেখে না। হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ ইসলাম ধর্মের প্রতি চরম অবমাননা এবং মুসলমানদের হৃদয়ে ছুরিকাঘাতের শামিল। এর মাধ্যমে মূলত বিশ্বব্যাপী ধর্মীয় সহিংসতা ও উগ্রবাদকে উসকে দেয়ার চেষ্টা করা হচ্ছে। ফ্রান্স সরকারের ভূমিকা বিশ্ববাসীকে বিস্মিত ও ক্ষুব্ধ করেছে।’

ফ্রান্সের এই হঠকারী সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য মুসলিম বিশ্ব, ওআইসি এবং বিশ্বের শান্তিকামী জনতার প্রতি আহ্বান জানান ন্যাপ নেতারা। একই সঙ্গে, ফ্রান্সের প্রেসিডেন্টকে প্রকাশ্যে ক্ষমা না চাওয়া পর্যন্ত বাংলাদেশিদের ফ্রান্সের সকল পণ্য বর্জন করার আহ্বান জানান।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest