রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০২:৩৩ অপরাহ্ন

বাংলাদেশকে ১০০ ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

বাংলাদেশকে ১০০ ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র

বাংলাদেশের জন্য নিজেদের তৈরি ১০০ ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএআইডি) মাধ্যমে এ সহায়তা দেওয়া হয়েছে। ইউএসএআইডির টুইটার পোস্ট থেকে এ তথ্য জানা গেছে।

যুক্তরাষ্ট্রের উপপররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান তার সাম্প্রতিক সফরের সময় যুক্তরাষ্ট্রের তৈরি ১০০ ভেন্টিলেটর বাংলাদেশে সরবরাহের ঘোষণা দিয়েছিলেন। শুক্রবার ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত আর্ল আর মিলার টুইটারে জানিয়েছেন, ভেন্টিলেটরগুলো বৃহস্পতিবার বাংলাদেশে পৌঁছায়।

ইউএসএআইডির টুইটে জানানো হয়, ভেন্টিলেটরগুলো শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর তা গ্রহণ করেন দূতাবাসের উপ-মিশন প্রধান ওয়াগনার এবং ইউএসএআইডির বাংলাদেশ মিশনের ভারপ্রাপ্ত পরিচালক।

শুক্রবার রাষ্ট্রদূত মিলার ইউএসএআইডির ভেন্টিলেটর পাঠানোর সেই টুইটটি আমেরিকা অ্যাক্টস ও ইউএসবিডি পার্টনারশিপ হ্যাশট্যাগে রিটুইট করেছেন। লিখেছেন, ‘বাংলাদেশের কভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় সহায়তা করতে যুক্তরাষ্ট্রের পাঠানো ভেন্টিলেটরগুলো বৃহস্পতিবার পৌঁছেছে। জীবন রক্ষাকারী এ সরঞ্জামগুলোর ডেলিভারি এবং প্লেসমেন্ট নিশ্চিত করায় ইউএসএআইডি, বাংলাদেশ সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।’


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest