মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০১:৩৩ অপরাহ্ন

পদাবনতির পর এবার সেই উপ-সহকারী পরিচালক’র বদলি

পদাবনতির পর এবার সেই উপ-সহকারী পরিচালক’র বদলি

ঢাকা : দুর্নীতির দায়ে পদাবনতিতে উপ-সহকারী পরিচালক থেকে সিনিয়র স্টেশন অফিসার হয়ে নেত্রকোনা থেকে রংপুরে বদলি হয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা আবু আব্দুল্লাহ মো. ছায়দুল্লা।

তিনি নেত্রকোনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ছিলেন। পরে অতীতের ‘অসদাচারণ’ ও ‘দুর্নীতি’ এর দায়ে বিভাগীয় মামলায় দোষী সাবস্ত হন তিনি। এরই পরিপ্রেক্ষিতে এই কর্মকর্তার পদাবনতি হয়।

বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন ও উপ-পরিচালক (প্রশাসন ও অর্থ) শামীম আহসান চৌধুরীর স্বাক্ষরিত এক চিঠিতে বদলির আদেশ জারি করা হয়।

এরআগে অধিদফতর মঙ্গলবার (০৫ জানুয়ারি) এক আদেশে উপ-সহকারী পরিচালককে পদাবনতি দেন। একদিন পর অর্থাৎ আজ বৃহস্পতিবার নতুন এক আদেশে নেত্রকোনা থেকে তাকে বদলি করেন রংপুর।

উল্লেখ্য, জামালপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে উপ-সহকারী পরিচালক আবু আব্দুল্লাহ মো. ছায়দুল্লা ভারপ্রাপ্ত সহকারী পরিচালক থাকাকালে ৪ লাখ ১৩ হাজার টাকার দুর্নীতির দায়ে অভিযুক্ত হন। হয় তার বিরুদ্ধে বিভাগীয় মামলা। এবং সেই মামলা একাধিক তদন্ত কর্মকর্তা তদন্ত করার পরও বারবার দোষী সাবস্ত হন তিনি।

একপর্যায়ে তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে তিনি অনাস্থা দেন। কিন্তু শেষ রক্ষা হলো না। মিথ্যে মাটি চাপা পড়ে প্রতিষ্ঠিত হলো সত্য। আর অধিদফতর দুর্নীতিকে প্রশ্রয় না দিয়ে দুর্নীতি পরায়ণ কর্মকর্তা উপ-সহকারী পরিচালক ছায়দুল্লা’র বিরুদ্ধে নিলেন যথোপযোগী ব্যবস্থা।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest