সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৭ অপরাহ্ন

দেশের ৪ কোটি মানুষ পেলো বুস্টার ডোজ

দেশের ৪ কোটি মানুষ পেলো বুস্টার ডোজ

 

দেশে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এখন পর্যন্ত প্রায় চার কোটি মানুষ বুস্টার ডোজ পেয়েছেন। গতকাল সোমবার (১ আগস্ট) একদিনেই সারাদেশে এক লাখ ৩০ হাজারের বেশি মানুষ বুস্টার ডোজ নিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেন করোনার টিকাদান বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে ভ্যাকসিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১২ কোটি ৯৭ লাখ ১৪ হাজার ৭৪ জন। এছাড়া দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১২ কোটি ৫ লাখ ৫৬ হাজার ১০০ জন মানুষ। আর বুস্টার ডোজ নিয়েছেন তিন কোটি ৯৯ লাখ ৫৬ হাজার ৫২৭ জন।

এতে আরো বলা হয়েছে, গতকাল সোমবার সারাদেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে আট হাজার ৫৮৯ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২৯ হাজার ৮৪৬ জনকে। এছাড়াও বুস্টার ডোজ টিকা পেয়েছেন এক লাখ ৩০ হাজার ৭০৫ জন মানুষ। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

গত ১ নভেম্বর থেকে বাংলাদেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। তাদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ৭৩ লাখ ৫২ হাজার ৮৫৯ জনকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক কোটি ৬১ লাখ ৪৪৬ জনকে।অধিদপ্তর জানিয়েছে, দেশে এখন পর্যন্ত তিন লাখ ৭৪ হাজার ৯৮৪ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছেন। তাদেরকে জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest