রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৫৬ পূর্বাহ্ন

টিকা নিলেও বিধি মেনে চলবেন : প্রধানমন্ত্রী

টিকা নিলেও বিধি মেনে চলবেন : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসের প্রতিষেধক হিসেবে টিকার (ভ্যাকসিন) কার্যকারিতা এখনও গবেষণা পর্যায়ে আছে জানিয়ে বলেছেন, আপনারা সবাই টিকা নেবেন। কিন্তু টিকা নিলেও স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে।সোমবার (২২ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত এই আলোচনা সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে যুক্ত হন তিনি প্রধানমন্ত্রী।শেখ হাসিনা বলেন, ‘আপনারা সবাই টিকা নেবেন, কিন্তু টিকা নিলেও স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে। মাস্ক পরতে হবে, হাত ধুতে হবে- এটা কিন্তু মেনে চলতে হবে। কারণ টিকা তো আমরা সংগ্রহ করেছি। অনেক দেশ এটা করতে পারেনি, কিন্তু আমি আগাম ব্যবস্থা নিয়েছিলাম বলে এটা সম্ভব হয়েছে। আমরা এটা করছি।

তিনি বলেন, ‘টিকা নেওয়ার পাশাপাশি সবাইকে সুরক্ষিত থাকার ব্যবস্থা করতে হবে। এই কারণে যে, এটার কার্যকারিতা কতটুকু কী- এটা গবেষণা পর্যায়ে আছে। তবুও অন্তত মানুষকে সুরক্ষা দিচ্ছে। সুরক্ষা দিলেও নিজেকে আরও সুরক্ষা করতে হবে, দ্বিতীয় ডোজও দিতে হবে। কাজেই সেই দিকে আমি লক্ষ্য রেখে সবাইকে বলব, আপনারা টিকা নিলেও স্বাস্থ্য সুরক্ষার যে নিয়মগুলো আছে সেগুলো সবাই মেনে চলবেন।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি বক্তব্য উদ্ধৃতি করে প্রধানমন্ত্রী বলেন, ‘ভাষা আন্দোলন শুধু ভাষার অধিকারের জন্য আন্দোলন নয়। ভাষা আন্দোলন বাঙালি জাতি হিসেবে আমাদের সার্বিক আন্দোলন। আমাদের নিজস্ব সংস্কৃতি আছে, নিজস্ব ঐতিহ্য আছে। সেই সংস্কৃতি ও ঐতিহ্য আমাদের ধরে রাখতে হবে।

তিনি বলেন, ‘রক্ত দিয়ে ভাষার মর্যাদা রক্ষা করেছি। এটা শুধু আমাদের জন্য নয়, সারাবিশ্বে যাদের নিজস্ব মাতৃভাষা আছে তাদেরকে নিয়ে কাজ করার জন্য আমরা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেছি।আলোচনা সভায় সূচনা বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভা সঞ্চালনা করেন দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest