সোমবার, ১৪ Jun ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু বাড়লো

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় মৃ’ত্যু বাড়লো

দেশে ফের করোনায় মৃত্যের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৪৩ জন। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৮০১ জনের। এছাড়া আক্রান্ত হয়েছে ১ হাজার ৪শ ৪৬ জন। গতকাল মৃত্যের সংখ্যা ছিল ৩৪ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ৯ হাজার ৩১৪ জনে। স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিশ্বজুড়ে একদিনে কমেছে করোনার প্রকোপ: প্রাণঘাতী করোনায় গেল ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনাক্রান্ত হয়েছে আরও ৪ লাখ মানুষ। ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, শনিবার (৫ জুন) সকাল পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৩৭ লাখ ২৭ হাজার ২৮৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১০ হাজার ২৩৭ জন। এর আগের দিন মারা যান ১০ হাজার ৭৭২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ১৬ হাজার ৭৭৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ৭৬ হাজার ২৪ জনের। বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৩৩ লাখ ১৮ হাজার ৪৭০ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৫ কোটি ৬০ লাখ ৫৯ হাজার ৪১০ জন। আগের দিন নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪ লাখ ৬৯ হাজার ৯৮১ জন এবং এ রোগে মৃতের সংখ্যা ছিল ১০ হাজার ২৭৭ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ৯২ হাজার ২৩ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১২ হাজার ২৪০ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮০ লাখ ৫৪ হাজার ৯৯৫ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৬৮ লাখ ৪১ হাজার ৯৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৭০ হাজার ৯৬৮ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৫২ লাখ ৩৯ হাজার ৬৯২ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৮৬ লাখ ৯৩ হাজার ৮৩৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৪৪ হাজার ১০১ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৬৭ লাখ ৮৭ হাজার ১৩০ জন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest