রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:১৮ অপরাহ্ন

করোনায় কমলো মৃত্যু, বাড়লো আক্রান্ত

করোনায় কমলো মৃত্যু, বাড়লো আক্রান্ত

করোনাভাইরাসে গতকালের চেয়ে কমলো মৃত্যু এবং গতকালের থেকে বাড়েছে আক্রান্ত সংখ্যা। দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২১৯ জনে।

মঙ্গলবার (২৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৪৮৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৩ লাখ ৬২ হাজার ৪৩ জনের।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬২৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৬৯৮ জন।

মারা যাওয়া ২৬ জনের মধ্যে ২১ জন পুরুষ ও ৫ জন নারী। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৫ জন, বাড়িতে ১ জন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১৬ জন, চট্টগ্রামে ৫ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ২ জন, সিলেটে ২ জন রয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ‌্যে ২১ থেকে ৩০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৬০ বছরের ওপরে ১৭ জন রয়েছেন।

গেলো সপ্তাহে টানা ছয় দিন পর গতকাল নতুন রোগীর সংখ্যা হাজার পার হলো। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ১০০৭, বুধবার (৬ জানুয়ারি) ৯৭৮ জন, মঙ্গলবার (৫ জানুয়ারি) ৯৯১ জন, সোমবার (৪ জানুয়ারি) ৯১০, রোববার (৩ জানুয়ারি) ৮৩৫, শনিবার (২ জানুয়ারি) ৬৮৪ ও শুক্রবার (১ জানুয়ারি) ৯৯০ জন করোনাভাইরাসে নতুন করে সংক্রমিত হয়েছে।

এর আগে, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest