শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১১:৩০ অপরাহ্ন

অনলাইন পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা

অনলাইন পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা

অনলাইন সংবাদ মাধ্যমের নিবন্ধন স্থাপন ও পরিচালনার জন্য ফি নির্ধারণ করা হয়েছে। এতে প্রতিটি অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা এবং প্রতিবছর নবায়ন ফি ৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

এসব ফি নির্দিষ্ট সময়ের এক মাসের মধ্যে পরিশোধ হলে সারচার্জ ২ হাজার টাকা পরিশোধ করতে হবে। আর এক মাসের মধ্যে পরিশোধে ব্যর্থ হলে সারচার্জ বাবদ ৫ হাজার টাকা পরিশোধের বাধ্যবাধকতা রাখা হয়েছে। জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৭ এর আলোকে অর্থ মন্ত্রণালয়ের ট্রেজারি ও ঋণ ব্যবস্থাপনা অনুবিভাগ থেকে এই ফি ধার্য্য করা হয়।

জানা গেছে, দেশের অনলাইন নিউজ পোর্টালগুলোকে জবাবদিহিতার আওতায় আনার জন্য নিবন্ধনের উদ্যোগ নেয় সরকার। এরই ধারাবাহিকতায় ২০১৭ সালের ১৯ জুন জাতীয় গণমাধ্যম নীতিমালা ২০১৭ এর খসড়া অনুমোদন দিয়েছিল মন্ত্রিসভা। এরপরই নিবন্ধনের আওতায় আনতে আবেদন নেয়া শুরু করে তথ্য মন্ত্রণালয়। সর্বশেষ যাচাই-বাছাই শেষে এ পর্যন্ত ৩৪টি অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধনের জন্য চূড়ান্ত অনুমোদনের জন্য মনোনয়ন দেয়া হয়েছে। এসব অনলাইন নিউজ পোর্টালকে সরকার নির্ধারিত ফি দিয়ে নিবন্ধন নিতে হবে। এছাড়া পত্রিকা, রেডিও টেলিভিশনের অনলাইন নিউজ পোর্টাল চালাতে হলেও বাধ্যতামূলক নিবন্ধন নিতে হবে। সম্প্রতি মন্ত্রিসভার বৈঠকে এ সংক্রান্ত খসড়া আইনের অনুমোদন দেয়া হয়েছে।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest