বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৮:৪২ পূর্বাহ্ন

সেই কোটিপতি পিয়নের জামিন হাইকোর্টেও নামঞ্জুর

সেই কোটিপতি পিয়নের জামিন হাইকোর্টেও নামঞ্জুর

সরকারি রাজস্ব আত্মসাতের ঘটনায় করা মামলায় হাইকোর্টেও জামিন মেলেনি ব্রাহ্মণবাড়িয়া সাব-রেজিস্ট্রি অফিসের পিয়ন ইয়াছিন মিয়া ওরফে ‘কোটিপতি পিয়নের’। আদেশের বিষয়টি সাংবাদিকদের জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

জামিনের বিষয়ে জারি করা রুলের শুনানি শেষে বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ (ভার্চুয়াল) এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা। দুদকের পক্ষে ছিলেন মো. সাজ্জাদ হোসেন। আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী মো. মোস্তফা সারোয়ার।

এর আগে গত ১৬ আগস্ট তার জামিন কেন দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। বুধবার সেটি শুনানিতে নিয়ে এই আদেশ দেন।

আইনজীবী আমিন উদ্দিন ঘটনার বিবরণে বলেন, ব্রাহ্মণবাড়িয়া সাব-রেজিস্ট্রি অফিসের পিয়ন ইয়াছিন মিয়া নগদে রেজিস্ট্রেশন, তল্লাশি ও নকলের ফি বাবদ আদায়কৃত সরকারি রাজস্ব অর্থ ব্যাংকে জমা না দিয়ে ৫ কোটি ৭৭ লাখ ২৫ হাজার ৫৩৯ টাকা আত্মসাৎ করেন। বিষয়টি চট্টগ্রাম বিভাগীয় আইআরও নিপেন নাথ সিকদার পরিদর্শনের সময় ধরতে পেরে অভিযোগ করেন। পরে ঘটনাটি তদন্ত করে দুদকের সমন্বিত জেলা কার্যালয়, কুমিল্লার সহকারী পরিচালক এইচএম আখতারুজ্জামান। তিনি ২০১৯ সালের ১০ ডিসেম্বর দুদকে (ব্রাহ্মণবাড়িয়া) মামলা দায়ের করেন।

মামলাটি এখনও তদন্ত পর্যায়ে রয়েছে। এর আগে গত ৭ আগস্ট ব্রাহ্মণবাড়িয়া দায়রা জজ আদালতে তার জামিন আবেদন না মঞ্জুর হয়। এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। তার জামিন নিয়ে রুল জারি করেছিলেন আদালত। জানা গেছে, অবৈধভাবে এ পিয়ন বিপুল সম্পদের মালিক হয়েছেন।


Comments are closed.

© All rights reserved © 2017 24ghontanews.com
Desing & Developed BY ThemeForest